শীতের আমেজ রাজ্যে।  'শীতে আরও বাড়তে পারে করোনা সংক্রমণ', সেই বিশেষজ্ঞদের সতর্কীকরণ কানে বাজছে। তবে শুধু শীত পড়লেই নয়, তার আগেই করোনায় কাহিল কলকাতা। এদিকে রাজ্য়ের অন্য জেলাগুলির সংক্রমণের হার আগের থেকে সামান্য হলেও কমেছে। কমেনি শুধু উত্তর ২৪ পরগণার। পাল্লা দিয়ে সেও চলছে কলকাতার সঙ্গে কাঁধে কাঁধ রেখে। তাই শুক্রবারেও তার হেরফের ঘটেনি।

 

আরও পড়ুন, দেশজুড়ে শৈত্যপ্রবাহ, শীতের আমেজ কলকাতায়

 

 

উৎসবের মাঝেই কলকাতায় প্রাণ হারিয়েছে আরও অনেকে


বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা  ৮৫৫  জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত আগের থেকে সামান্য কমে  ৮৩৬ জন। যদিও আরও একবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩৯৪৮ জন। স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৫ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৫ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১৪ জনের। বাংলায় একদিনে মৃতের সংখ্যা ৫৪ জন। 

আরও পড়ুন, আজ মতুয়া সম্প্রদায়ের বাড়িতে মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ, প্রস্তুতি তুঙ্গে নিউটাউনে

 

 

সেটাই উদ্বেগের কারণ স্বাস্থ্য দফতরের কাছে


বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে সেরে উঠেছেন ৪ হাজার ১৮৭ জন।  সুস্থতার হার অক্টোবারের শুরুর থেকে বেড়ে  ৮৭. ৪৫ শতাংশ থেকে ৮৯.০৫ শতাংশে। তবে সুস্থতার হারও সামান্য বাড়লেও তবু কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় বহাল তবিয়তে রাজ করছে করোনা ভাইরাস।  এখনও সংক্রমণে চিন্তা বাড়িয়ে সব জেলাকে টপকে এগিয়ে আছে কলকাতা। আর সেটাই উদ্বেগের কারণ স্বাস্থ্য দফতরের কাছে।