সোশ্য়োল মিডিয়ায় ভুয়ো ছবি ছড়ানোর অভিযোগে এবার অভিনেত্রী অপর্ণা সেনের বিরুদ্ধে আইনি নোটিস পাঠানো হয়েছে। অভিযোগ দায়ের হয়েছে বিধাননগর থানায়। অবিলম্বে এই  বিষয়ে সাফাই না দিলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন বলে উল্লেখ করেছেন মামলাকারী।  

সূ্ত্রের খবর, কদিন আগে টুইটারে কয়েকটি ছবি শেয়ার করেন  জাতীয়  পুরষ্কার জয়ী এই পরিচালক। গত ১২ জানুয়ারি রাতে নিজের টুইটার অ্যাকাউন্টে তিনটি ছবি একসঙ্গে  পোস্ট করেন অপর্ণা ।  সিএএ ও এনআরসি-র বিরুদ্ধে প্রতিবাদরত পুলিশ কর্মীদের  দেখা গিয়েছে দুটি ছবিতে। অন্য একটি ছবিতে স্পষ্ট রক্তাক্ত এক বালকের মুখ। ছবিগুলি পোস্ট করে নীচে লিখেছেন কিছু বলব না।

তিনি না বললেও তাঁর এই পোস্ট ঘিরে  শুরু হয় জোর বিতর্ক। অনেকেই এই পোস্টকে নিয়ে পাল্টা পরিচালককে আক্রমণ শানান। শেষে পোস্টের জন্যই অপর্ণার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয় বিধাননগর থানায়। অপর্ণা সেনের বিরুদ্ধে অভিযোগ, ফোটোশপে কারসাজি করে ভুয়ো ছবি পোস্ট করেছেন তিনি। যে পুলিশকর্মীদের তিনি সিএএ, এনআরসি বিরোধী পোস্টার তুলে দেখিয়েছেন, তাঁরা এরকম কোনও প্রতিবাদে  অংশই নেয়নি। 

আসলে দিল্লিতে আইনজীবীদের সঙ্গে পুলিশের বচসা হয়। সেই থেকে আইনজীবীদের বিরুদ্ধে প্রতিবাদে বসেছিলেন এই পুলিশকর্মীরা। এর সঙ্গে সিএএ প্রতিবাদের  কোনও যোগ নেই। ইতিমধ্য়েই অপর্ণা সেনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন রাজারহাটের বাসিন্দা জয় চক্রবর্তী। আইনি নোটিসও পাঠানো হয়েছে অভিনেত্রী অপর্ণা সেনের কাছে। নোটিসে বলা হয়েছে,  কেন তিনি ভুয়ো ছবি পোস্ট করেছেন ১৫ দিনের মধ্যে সাফাই দিতে। অন্যথায় পরবর্তী ব্য়বস্থা নেওয়া হবে।