হঠাৎ মহানগরের বুকে কালবৈশাখীর বৃষ্টি। বিকেল হতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সাক্ষী থাকল শহরবাসী। ঘন ঘন বাজ পড়ায় বহু জায়গায় থমকে গিয়েছে ইন্টারনেট পরিষেবা। ভারী বৃষ্টির জেরে ভরে উঠেছে নালা। উত্তর ২৪ পরগণার বেশ কয়েকটি জায়গায় রেল ব্রিজর তলায়  জমে গিয়েছে জল। ফলে অফিস ফেরতা যাত্রীদের বাড়ি ফিরতে সমস্যার মুখে পড়তে হয়েছে। তবে শুধু কলকাতাই নয়, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। 

কেন কাটা হয়েছে নম্বর, এবার থেকে লিখতে হবে মাধ্য়মিকের উত্তরপত্রে

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী ২৪ ঘন্টায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যে। উত্তরের পাঁচ ও দক্ষিণবঙ্গের নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম সহ কয়েকটি  জেলাতে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হতে  পারে। চলতি  সপ্তাহে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে বঙ্গে। দক্ষিণবঙ্গে বুধবার থেকে বৃষ্টি বাড়বে। বৃহস্পতি ও শুক্রবার দমকা ঝড়ো হাওয়া বইতে পারে দক্ষিণবঙ্গে। তার সঙ্গে থাকবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি।

রঙিন ক্যাম্পাস, অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজ্ঞপ্তিজারি কলকাতা-যাদবপুর-রবীন্দ্রভারতীর

মূলত, পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হওয়ার সংঘাতে বৃষ্টি হচ্ছে রাজ্যজুড়ে। বাংলাদেশ সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্তের জন্যই এই ধরনের আবহাওয়া সৃষ্টি হয়েছে। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২১.২ ডিগ্রি । স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি ওপরে। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৯ ডিগ্রি ।  বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ রয়েছে ৪৫ থেকে ৯৬ শতাংশ । 
কলকাতায় রাতে বৃষ্টিপাতের পাশাপাশি আজ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের ওপরের দিকের পাঁচ জেলায়।

কালিয়াগঞ্জে 'কল্পতরু' দিদি, চার প্রকল্পে বাজিমাত মমতার

দক্ষিণবঙ্গের বাঁকুড়া,পুরুলিয়া,বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, দুই বর্ধমান ও মেদিনীপুর, ঝাড়গ্রামে কোথাও হাল্কা তো কোথাও ভারী বৃষ্টি হবে। বুধবারর বৃষ্টি বাড়ার সম্ভাবনা প্রবল। বৃহস্পতি ও শুক্রবার  দক্ষিণবঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা প্রায় সব জেলাতেই।