করোনাভাইরাসের আবহে লকডাউনের সময় থেকে বন্ধ রয়েছে লোকাল ট্রেন। অবশেষে বুধবার থেকে বাংলায় লোকাল ট্রেন চালানোর প্রস্তুতি শুরু করেছে রেল। দীর্ঘ আটমাস পর লোকাল চাকা গড়াতে লোকাল ট্রেনের। এই অবস্থায় মেয়াদ ফুরিয়ে যাওয়া মান্থলি টিকিটের পুনর্নবীকরণ করতে গিয়ে সমস্যা পড়ছেন যাত্রীরা।

আরও পড়ুন-'অস্বাভাবিক হারে বাড়ছে আলু-পেঁয়াজের দাম', মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণে কেন্দ্রের কাছে অনুরোধ তৃণমূলের

কলকাতা সংলগ্ন অধিকাংশ স্টেশনে মান্থলি টিকিটের পুনর্নবীকরণ করতে সোমবার থেকে টিকিট কাউন্টারে ভিড় জমিয়েছেন যাত্রীরা। এই অবস্থায় সেই মান্থলি টিকিট রেনুয়াল করতে গিয়ে সমস্যায় পড়ছেন যাত্রীরা। মান্থলি টিকিট আপডেট দিতেই লিঙ্ক ফেলইয়র হচ্ছে বলে অভিযোগ অধিকাংশ যাত্রীদের। গড়িয়া থেকে বালিগঞ্জ স্টেশনের যাত্রীদের একই সমস্যা হচ্ছে বলে অভিযোগ। মান্থলি টিকিটের তারিখের অতিরিক্ত মেয়াদ বাড়াতে গিয়ে এই সমস্যায় পড়ছেন যাত্রীরা।

আরও পড়ুন-জেলেই মৃত্যু বেআইনি অর্থলগ্নি সংস্থার মালিকের, ভূবনেশ্বর জেলে মৃত্যু আইকোর কর্তার

বুধবার থেকে লোকাল ট্রেন চালানোর ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করেছে রেল। রেল সূত্রে খবর, দৈনিক ৬৯৬ জোড়া ট্রেন চলবে। এর মধ্যে শিয়ালদহ ডিভিশনে চলবে ৪১৩টি ট্রেন। শিয়ালদহ উত্তর ও মেইন শাখায় চলবে ২৭০টি ট্রেন। শিয়ালদহ দক্ষিণ শাখায় চলবে ১৪৩টি লোকাল ট্রেন। হাওড়া ডিভিশনে চলবে ২০২টি ট্রেন। বাকি ৮১টি ট্রেন চলবে খড়গপুর ডিভিশনে। জনতা কার্ফুর পর থেকে লোকাল ট্রেন স্তব্ধ। সেই সময় থেকে মান্থলি টিকিটের মেয়াদ শেষ হয়েছে। এই অবস্থায় সেই সব টিকিটের তারিখ এক্সটেন্ড করার জন্য যাত্রীদের অনুমতি দিয়েছে রেল। সোমবার থেকে বিভিন্ন স্টেশনে সেই মান্থলি টিকিটের পুনর্নবীকরণ শুরু হয়েছে। কিন্তু লোকাল ট্রেন পরিষেবা চালুর আগেই ধাক্কা খেলেন যাত্রীরা।