সভামঞ্চ থেকে পর পর বিজেপি ও সিপিএম-কে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এদিন তাঁর বক্তব্যে একাধিক বার কাটমানি প্রসঙ্গ উঠে আসে। এছাড়াও সরকারি কর্মচারীদের দাবি নিয়েও কথা বলেন তিনি।

সিপিএম-কে কটাক্ষ করে মমতা বলেন,  ৩৪ বছরে সিপিএম কতবার  টাকা ফেরত দিয়েছে। কত টাকা ফিরিয়েছে। এর পরেই বিজেপিকে তোপ দেগে মমতা বলেন। বিজেপি ব্ল্যাক মানি ফিরিয়ে দাও। কাটমানি ফিরিয়ে দাও। নোটবন্দির পরে এত টাকা কোথা থেকে এল। ফাইভ স্টার হোটেলের টাকা, এত ফ্ল্যাটের টাকা কোথা থেকে আসছে। জবাব দিতে হবে বিজেপিকে। 

এরপরে তিনি বলেন তৃণমূল কংগ্রেস হল গরীবের দল। শ্রমিকের দল, কৃষকের দল, তফসিলি ভাইবোনেদের দল, সংখ্যালঘুদের দল। আর গরীব দল হলে টিকটিকিতেও খোঁচা মারে। এর পরেই প্রাথমিক শিক্ষক ও সরকারি কর্মচারীদের প্রসঙ্গে বলেন, "কেন্দ্রীয় সরকারের মতো টাকা চাই। তাঁরা কেন্দ্রে চলে যান।" যদিও মমতা সরকারি কর্মচারীদের প্রসঙ্গে বলেন, পে কমিশনের থেকে অনুমোদন পাওয়া গেলেই বিষয়টি কার্যকর করার কথা ভাবা হবে। 

এছাড়াও এদিন সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে গেরুয়া বাহিনীকে বিদ্ধ করেন মমতা বন্দ্যোপাধ্যা। এদিন সভামঞ্চ থেকে মবল বার্তা ছিল,ইভিএম নয়, ব্যালট ভোট চাই। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ইভিএম ভোট হলেই শুধু বিজেপি জিততে পারে। তাই এখন ব্যালট ভোট চাই। একই ডাক  দেন দলনেত্রীও।