Asianet News BanglaAsianet News Bangla

পুজোর পরই ৪ কেন্দ্রে উপনির্বাচন, প্রার্থীদের নাম ঘোষণা মমতার

শান্তিপুরে তৃণমূলের হয়ে লড়বেন ব্রজকিশোর গোস্বামী। উদয়ন গুহ লড়বেন দিনহাটা থেকে। খড়দা থেকে লড়বেন শোভনদেব চট্টোপাধ্যায়।  

Mamata Banerjee announced the name of the candidates of By Election bmm
Author
Kolkata, First Published Oct 3, 2021, 3:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রেকর্ড পরিমাণ ভোট পেয়ে ভবানীপুর উপনির্বাচনে (Bhabanipur By-Election) জয়ী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর তারপরই রাজ্যের বকেয়া কেন্দ্রের উপনির্বাচনের (By Election) প্রার্থীর নাম ঘোষণা করলেন তিনি। জানান, শান্তিপুরে তৃণমূলের (TMC) হয়ে লড়বেন ব্রজকিশোর গোস্বামী। উদয়ন গুহ লড়বেন দিনহাটা থেকে। খড়দা থেকে লড়বেন শোভনদেব চট্টোপাধ্যায়। আর গোসাবা থেকে লড়বেন সুব্রত মণ্ডল।

দুর্গাপুজোর (Durga Puja) পরই রাজ্যের ৪টি আসনে উপনির্বাচন হবে। ৩০ অক্টোবর দিনহাটা, শান্তিপুর, খড়দা ও গোসাবায় উপনির্বাচন। ২ নভেম্বর ভোট গণনা। গত সপ্তাহে রাজ্যের বাকি বিধানসভা কেন্দ্রগুলিতেও উপ নির্বাচনের দিন ঘোষণা করেছিল নির্বাচন কমিশন (Election Commission)। উৎসবের মরশুমেই ৪টি কেন্দ্রে উপনির্বাচন হবে।

আরও পড়ুন- রেকর্ড জয় মমতার, ভবানীপুরের দখল এবার ঘরের মেয়ের হাতেই

একুশের বিধানসভা ভোটে দলের দুই সাংসদকে প্রার্থী করেছিল বিজেপি। দিনহাটায় প্রার্থী হয়েছিলেন নিশীথ প্রামাণিক। আর রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকারকে শান্তিপুরের প্রার্থী করেছিল বিজেপি। নির্বাচনে জয়ী হন তাঁরা দু'জনেই। কিন্তু, তারপরই সাংসদ পদ থেকে ইস্তফা না দিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দেন তাঁরা। তাই তাঁদের ছেড়ে দেওয়া দুই বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে ৩০ অক্টোবর। আর এই দুই আসনে তৃণমূলের হয়ে লড়বেন উদয়ন গুহ ও ব্রজকিশোর গোস্বামী।

আরও পড়ুন- ২০১১-সালের রেকর্ড ভাঙলেন মমতা, তৃতীয়বার ভবানীপুর জয় 'ঘরের মেয়ে'-র

এছাড়া দুই ২৪ পরগনার দুটি কেন্দ্রেও উপনির্বাচন হবে ৩০ অক্টোবর। বিধানসভা নির্বাচনে উত্তর ২৪ পরগনার খড়দায় জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী কাজল সিনহা। কিন্তু, নির্বাচনের ফল ঘোষণা হওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। সেই কারণে এই কেন্দ্রে উপনির্বাচনের প্রয়োজন হয়ে পড়ে। আর এবার এই আসন থেকে তৃণমূলের হয়ে লড়াই করবেন শোভনদেব চট্টোপাধ্যায়। এর আগে নির্বাচনে ভবানীপুর আসন থেকে প্রার্থী হয়েছিলেন তিনি। তখন বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষকে হারিয়ে জয়ী হন। কিন্তু, ফলাফল ঘোষণার পরই বিধায়ক পদ থেকে তিনি ইস্তফা দেন। ফলে ভবানীপুর আসনে উপনির্বাচনের প্রয়োজন ছিল। সেখানে প্রার্থী হন মমতা বন্দ্যোপাধ্যায়। ওই কেন্দ্রে ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন হয়েছে। আর ভোটগণনার পর সেখানে রেকর্ড ভোটে জয়ী হন তিনি।

আরও পড়ুন- 'আমি স্বার্থপর নই' ভবানীপুরে জয়ের পর কেন একথা বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

অন্যদিকে ভোটে জয়ী হওয়ার পর মৃত্যু হয় দক্ষিণ ২৪ পরগনার গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করের। তাই গোসাবা কেন্দ্রেও উপনির্বাচন হবে ৩০ অক্টোবর। গোসাবা আসনের জন্য মমতা দু'জনের নাম জানিয়েছিলেন। তাঁদের মধ্যে একজন প্রয়াত বিধায়ক জয়ন্ত নস্করের ছেলে বাপ্পাদিত্য নস্কর। অন্যজন পঞ্চায়েত প্রধান সুব্রত মণ্ডল। পরে সুব্রত বক্সী ও পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আলোচনার পর সুব্রত মণ্ডলের নাম বেছে নেন তাঁরা।

Follow Us:
Download App:
  • android
  • ios