৩৪ বছরের বাম শাসনের অবসান ঘটিয়ে ১৩ মে পশ্চিমবঙ্গে ক্ষমতায় এসেছিল তৃণমূল কংগ্রেস। সোশ্যাল মিডিয়ায় বুধবার সেই দিনের কথা স্মরণ করলেন মুখ্যমন্ত্রী। টুইটারে কী লিখলেন মমতা বন্দ্য়োপাধ্যায়?

সামাজিক দূরত্ব মেনে চলবে মেট্রো, কীভাবে প্রস্তুতি নিচ্ছে রেল

এদিন মুখ্যমন্ত্রী লেখেন, আজ ঐতিহাসিক ১৩ই মে। ২০১১ সালে এই দিনে দীর্ঘ ৩৪ বছরের সরকারের অবসান ঘটিয়ে বাংলার মানুষ পরিবর্তনের পক্ষে রায় দেন। গত নয় বছর ধরে আমরা বাংলার মা, মাটি, মানুষের উন্নয়নে ব্রতী ছিলাম, এবং আগামীদিনেও রাজ্যের অগ্রগতির জন্য সবরকম পদক্ষেপ নেব - এটাই আমাদের অঙ্গীকার,পরিবর্তনেরনয় বছর। 

চপ, গয়না, মোবাইলের দোকান খোলা যাবে রাজ্যে,নতুন ছাড়পত্র ঘোষণা মুখ্যমন্ত্রীর.

রাজ্য়ের সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপট বলছে, করোনা নিয়ে বিরোধীদের তোলো প্রশ্নে বিব্রত মুখ্য়মন্ত্রী। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে বার বার করোনার বুলেটিনের ফরম্যাট পরিবর্তন করতে হয়েছে রাজ্য় সরকারকে। যে করোনার অডিট কমিটি নিয়ে করোনায় মৃত্যু লুকোনোর অভিযোগ উঠেছে, স্বাস্থ্য়মন্ত্রী হয়ে সে বিষয়ে বিন্দু বিসর্গ  জানতেন বলেছেন মুখ্য়মন্ত্রী। যা বিতর্ক তৈরি করেছে। 

বুধবার থেকেই কলকাতায় চলবে বাস-অ্যাপ ক্যাব, দেখে নিন কোন কোন রাস্তায় মিলবে পরিষেবা

এদিকে, টুইটারে এই পোস্ট দিতেই পাল্টা মুখ্য়মন্ত্রীকে আক্রমণ করেছে বহু মানুষ। বেশিরভাগ ক্ষেত্রে তৃণমূল সরকারেরে যার পর নাই নিন্দা করেছেন অনেকে। কেউ লিখেছেন এটা বাঙালির 'ব্লান্ডার'। তো কেউ বলেছেন 'ব্ল্য়াক ডে অফ বেঙ্গল'।