Asianet News BanglaAsianet News Bangla

Meghalaya TMC: মেঘালয়ার তৃণমূল নেতাদের শুভেচ্ছা মমতার, দলের সভাপতি চার্লস পিনগ্রোপ

সম্প্রতি প্রাক্তন কংগ্রেস নেতা ও মেঘালয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমার হাত ধরে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন রাজ্যের ১২ বিধায়াক।

Mamata Banerjee  welcome leaders, Charles pyngrope is president of Meghalaya tmc bsm
Author
Kolkata, First Published Nov 30, 2021, 12:48 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ও তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) সোমবার মেঘালয়ার তৃণমূল কংগ্রেসের  (Meghalaya TMC) নেতাদের স্বাগত জানিয়েছেন। একই সঙ্গে দলের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে মেঘালয়ার তৃণমূল কংগ্রসের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে চার্লস পিংগ্রোপকে (Charles Pyngrope)। তিনি সর্বসম্মতিক্রমে সভাপতি নির্বাচিত হয়েছে। এদিন মেঘালয়ার তৃণমূল নেতাদের সঙ্গে দেখা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁদের শুভেচ্ছাও জানিয়েছেন। 

সম্প্রতি প্রাক্তন কংগ্রেস নেতা ও মেঘালয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমার হাত ধরে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন রাজ্যের ১২ বিধায়াক। এই দলবদলে রাতারাতি কংগ্রেসের থেকে বিরোধী দলের তকমাও ছিনিয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস কংগ্রেস।মুকুল সংমার সঙ্গে যে ১২ জন বিধায়ক দল ছেড়েছিলেন তাঁদের মধ্যেই ছিলেন  চার্লস পিনগ্রোপ। তিনি মেঘালয় বিধানসভার প্রাক্তন স্পিকার। 

Parag Agrawal: টুইটারের নতুন CEO পরাগ আগরওয়াল, এক নজর বোম্বে IIT-র ছাত্রের ঝকঝকে কর্মজীবনে

দলীয় সূত্রের খবর সোমবার কলকাতাতেই মেঘালয় তৃণমূলের সভাপতি নির্বাচন হয়েছিল। সেখানেই দলের সব বিধায়করা পিনগ্রোপকে দলের সভাপতি বেছে নিয়েছেন। আগেই মুকুল সাংমা বিধানসভায় দলের নেতা মনোনীত হয়েছিলেন। সাংমার বাড়িতেই সেই নির্বাচন হয়েছিল। এদিন মেঘালয়ের নেতাদের সঙ্গে বৈঠকও করেন মমতা বন্দ্য়োপাধ্যায়। সূত্রের খবর সেখানেই ঠিক হয় দলের পরবর্তী রণকৌশল। 

Omicron: আফ্রিকার দেশগুলির পাশে ভারত, বিদেশ মন্ত্রকের বিবৃতিতে কোভিড টিকা সরবরাহের আশ্বাস

চার্লস পিংগ্রোপ বলেছেন যেখানে অন্যান্য রাজনৈতিক দলের সিদ্ধান্ত দলের শীর্ষ নেতৃত্ব নেয়, সেখানে তৃণমূলের যাবতীয় সিদ্ধান্ত দলের স্থানীয় নেতারাই নিতে পারেন। এই অবস্থায় তৃণমূল কংগ্রেস অনেক বেশি গণতান্ত্রিকদল বলেও দাবি করেছেন তিনি। তিনি আরও জানিয়েছেন স্থানীয় সিদ্ধান্ত তাঁরাই নেবেন। তাঁদের যদি কোনও সমস্যা হয় তাহলে দলের শীর্ষ নেতৃত্ব তাদের সহযোগিতা করবেন। একই সঙ্গে পিনগ্রোপ জানিয়েছেন, তাঁরা প্রত্যেকেই ব্যক্তিগত ভাবে দেখা করেছেন মেঘালয়ের স্পিকারের সঙ্গে। চিঠি দিয়ে কংগ্রেস থেকে তৃণমূলে যোগ দেওয়ার কথাও জানিয়েছেন। তাঁদের এই দলবদল তৃণমূল কংগ্রেসেই এখন মেঘায়লার প্রধান বিরোধী দল বলেও দাবি করেছেন তিনি। বর্তমানে মেঘালয়া বিধানসভায় কংগ্রেসের আসন সংখ্যা মাত্র ৫। আগেই মেঘালয়ার প্রদেশ কংগ্রেস সভাপতি ভিনসেন পালা জানিয়েছিলেন দলবদলকারী এই ১২ বিধায়কের বিরুদ্ধে ক়়া ব্যবস্থা নেওয়া হবে। 

Meghalaya TMC: প্রশান্ত কিশোরের সঙ্গে 'সৌজন্য সাক্ষাৎ'ই মোড় ঘুরিয়ে দিল মুকুল সাংমার, কী বলছেন তিনি

মেঘালয়ে কংগ্রেস বিধায়কদের এই দলবদলেও ভোট কুশলী প্রশান্ত কিশোরের ভূমিকা ছিল বলে একটি সূত্র দাবি করছে। কারণ মুকুল সাংমা পিকের সঙ্গে দীর্ঘ আলোচনার পরই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করার সিদ্ধান্ত নিয়েছেন বলে তিনি নিজেই জানিয়েছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios