জেএনইউ-এর পর বিশ্বভারতীর ক্যাম্পাসেও ছাত্রের ওপর হামলার অভিয়োগ উঠেছে এবিভিপি-র বিরুদ্ধে। অভিযোগ, বুধবার রাতে বিদ্যাভবন বয়েজ হস্টেলের সামনে অর্থনীতি বিভাগের এক ছাত্রকে মারধর করে এবিভিপি-র সমর্থকরা। যদিও রাজ্য় সরকার তাঁকে এই খবর জানায়নি বলে মন্তব্য় করলেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। 

ফের বিজেপির সভাপতি পদে দিলীপ,উত্তর দিলেন নিন্দুকদের

অতীতে নিজেই রাজ্য়ের বিষয়ে আগ বাড়িয়ে মন্তব্য় করেছেন তিনি। যদিও ছাত্র মারধরে গেরুয়া ব্রিগেডের নাম জড়ানোয় এবার ভিন্ন শুর শোনা গেল রাজ্য়পাল জগদীপ ধনখড়খড়ের মুখে। পরিবেশ বিষয়ক এক অনুষ্ঠান শেষে রাজ্য়পাল বলেন, 'আমার একমাত্র খবর পাওয়ার উৎস রাজ্য় সরকার। রাজ্য়  কোনও খবর দিলেই তা আমি জানতে পারি। আমি বহুদিন ধরেই রাজ্য়ের থেকে খবর পাওয়ার চেষ্টা করছি। রাজ্য় সরকার যত তাড়াতাড়ি খবর দেবে। তত তাড়াতাড়ি আমি আপনাদের সব জানাতে পারব।'   

ফের একমঞ্চে মোদী-মমতা, কোন প্রতিষ্ঠান জানাচ্ছে আমন্ত্রণ

আক্রান্ত ছাত্রদের অভিযোগ, বুধবার রাত সাড়ে এগারোটা নাগাদ ঘটে এই ঘটনা। হামলা চালান হয় অর্থনীতি বিভাগের ছাত্র স্বপ্ননীল মুখোপাধ্যায়ের উপরে। আহত ছাত্রের  চিকিৎসা চলছে বিশ্বভারতীর পিয়ারসন মেমোরিয়াল হাসপাতালে। আহত হন ফ্লান্গুনী পান নামে আরও এক ছাত্রও।পড়ুয়াদের অভিযোগ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের  গাড়ির সঙ্গেই বাইক চালিয়ে ক্যাম্পাসে প্রবেশকরেছিল দুষ্কৃতীরা। ছাত্রনেতা অচিন্ত্য বাগদি ও সাবির আলির বিরুদ্ধে অভিযোগ জানান হয়েছে। তবে হামলার এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। এবিভিপি-র তরফে এই সংক্রান্ত কোনও প্রতিক্রিয়া এখনও আসেনি। যদিও বুধবার রাতেই ফেসবুকে ছড়িয়ে পড়ে বিভিন্ন ভিডিয়ো। 

'বিষ ছড়ানো নেতারা ঘরে', কাশ্মীর নিয়ে দিদিকে পাল্টা বাবুলের

গত ৮ জানুয়ারি সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে সেমিনারে যোগ দিতে এসে পড়ুয়াদের তীব্র বিক্ষোভের মুখে পড়েছিলেন রাজ্যসভার বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। বেশ কিছুক্ষণ সেমিনার হলের ভিতরেই আটকে ছিলেন তিনি। গত কয়েকদিন ধরে এনআরসি ও সিএএ-র বিরুদ্ধে দফায় দফায় বিক্ষোভ, মিছিল করছিলেন বিশ্বভারতীয় পড়ুয়াদের একাংশ।