শীতের মরশুমে ভিন্ন রকমের সবজি খেতে অনেকেই ভালোবাসে। এমনকি শীতে সবজি বাজার করতেও পছন্দ করেন অনেকে। কিন্তু এবছর সবজি বাজার করা খানিকটা চাপেরই হয়ে গেছে সাধারণের কাছে। কারণ যে সবজিতেই হাত দিচ্ছেন ক্রেতারা, সেই সবজিরই দামের ছ্যাঁকা খেতে হচ্ছে তাদের। শুধু কি সবজি, মূল্যবৃদ্ধির রেশে নাম লিখিয়েছে আলু,পেঁয়াজ, মাছ প্রত্যেকে। অবশ্য এদের মধ্যে এখনো প্রথম স্থান দখল করে রেখেছে পেঁয়াজ। 

আরও পড়ুন, পার্কস্ট্রিটে চলন্ত বাসে তরুণীর শ্লীলতাহানি, কান্নায় ভেঙে পড়লেন নির্যাতিতা

একই সঙ্গে পাল্লা দিচ্ছে আলুর দামও। খোলা বাজারে জ্যোতি আলু বিকচ্ছে ২৭ টাকা প্রতি কিলো দরে। এবং নতুন আলু ৪০ টাকা প্রতি কিলো দরে। তবে সবজি বিক্রেতাদের অনুমান, আগামী সাত দিনের মধ্যে কমবে আলুর দাম। এছাড়া অন্যান্য সবজির দাম হল খানিকটা এরকম। খোলা বাজারে পেঁয়াজের দর চলছে প্রতি কেজি ১২০ টাকা দরে। জ্যোতি আলু ২৭ টাকা প্রতিকিলো, চন্দ্রমুখী আলু  ৩০ থেকে ৩২ টাকা , নতুন আলু  ৪০ টাকা প্রতিকিলো, আদা  ১৫০ টাকা প্রতিকিলো,কুমড়ো  ৪০ টাকা প্রতিকিলো,ফুল কপি প্রতি পিস ২০ থেকে ৩৫ টাকা। পটল  ৫০ টাকা প্রতিকিলো, ঢ্যাঁড়শ ৬০ টাকা প্রতিকিলো, উচ্ছে  ১০০ টাকা প্রতিকিলো, ঝিঙে ৪০ থেকে ৫০ টাকা প্রতিকিলো, বেগুন  ৪০ টাকা প্রতিকিলো, টমেটো ৪০ টাকা প্রতিকিলো, লঙ্কা ৫০ টাকা প্রতিকিলো, গাজর ৪০ টাকা প্রতিকিলো, বাধা কপি ৪০ টাকা প্রতিকিলো।

আরও পড়ুন, 'আগে তোমাকে তোমার দেশে পাঠাই', বাবুলের উত্তরের জবাব দিলেন যুবক

টাস্ক ফোর্সের সদস্য রবীন্দ্রনাথ কোলে  জানিয়েছেন, তিনদিনের এই অকাল বৃষ্টিতে ক্ষতি হয়েছে সবজি চাষে। তাই বাজারে এই মূল্যবৃদ্ধি। তবে তিনি এও বলেছেন যে কিছুদিনের মধ্যেই এই পরিস্থিতি স্বাভাবিক হবে। তখনই কমবে সবজিপাতির দাম। আর ততোদিন এই সবজি দামের ভোগান্তি ভুগতেই হবে সাধারণ মানুষদের।