অনেকদিন পর  কলকাতার রবিবারের বাজার সস্তা পেল শহরবাসী। মাঝে পেঁয়াজ, আলু সহ প্রায় সব সবজির দাম এত চড়ে গিয়েছিল, যে হাত দেওয়া সম্ভব হচ্ছিল না।  সেদিক থেকে, ছুটির দিনে বাজারে গিয়ে অনেকটা স্বস্থি মিলল। তবে শুধু সবজির দামেই ভারসাম্য় আসেনি, হাতের নাগালে এসেছে বাঙালির প্রিয় মাছ। বাঙালির মতে, যা না খেলে ছুটির দিন বৃথা যায়।

আরও পড়ুন, পশ্চিমী ঝঞ্ঝার জেরে দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা, উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা

শহর কলকাতার, খোলা বাজারে জ্যোতি আলু প্রতিকিলো ২২ থেকে ২৫ টাকা , চন্দ্রমুখী আলু প্রতিকিলো ২৮ টাকা ,পেঁয়াজ প্রতিকিলো ৫০ টাকা, প্রতিকিলো  বেগুন ২০ থেকে ২৫ টাকা ,  আদা প্রতিকিলো ১০০ টাকা , কুমড়ো প্রতিকিলো ৩০ টাকা , প্রতি পিস ফুল কপি  ২০ থেকে ৩০ টাকা,প্রতি পিস বাধা কপি ১৫টাকা। উচ্ছে  প্রতিকিলো ১০০ টাকা, ঝিঙে প্রতিকিলো ৩০ থেকে ৪০ টাকা ,  টমেটো প্রতি কিলো ৩০ টাকা , লঙ্কা  প্রতিকিলো ৫০ টাকা, গাজর প্রতিকিলো ৩০ টাকা ।

অপরদিকে মাছের বাজারে, প্রতিকেজি গোটা রুই মাছ ১৬০ থেকে ২২০ টাকা, কাটা রুই  মাছ ২০০ থেকে ২৫০ টাকা, গোটা কাতলা মাছ  ২৫০ থেকে ২৮০টাকা, কাটা কাতলা মাছ ৩৫০ থেকে ৪০০টাকা, বাটা মাছ ১৮০টাকা, ভেটকি মাছ ৩৫০ থেকে ৫০০ টাকা, চিতল মাছ ৭০০ থেকে ৮০০ টাকা, পাবদা মাছ ৫০০ থেকে ৬০০ টাকা, গলদা চিংড়ি মাছ ৫০০ থেকে ৭০০ টাকা, বাগদা ৬০০ থেকে ৮০০ টাকা, তোপসে মাছ ৬০০ থেকে ৮০০ টাকা, পমফ্রেট মাছ ৫০০ থেকে ৬০০ টাকা, ট্যাংরা মাছ ৫০০ থেকে ৭০০ টাকা, পার্শে মাছ ৩০০ থেকে ৫০০টাকা। 

আরও পড়ুন, ট্য়াংরায় পার্কের গেট ভেঙে দুর্ঘটনা, খেলতে গিয়ে প্রাণ হারাল কিশোরী

 রবিবার, মাংসের বাজারেও দামের পরিবর্তন হয়েছে মুরগির মাংসের দাম প্রতি কিলো ১৫০ টাকা  এবং  প্রতি কিলো পাঁঠার মাংসের দাম ৫৮০ থেকে ৬০০ টাকা। মোটের ওপর আজ বাঙালি কানকো দেখে মাছও যেমন কিনবে, ,তার পাশাপাশি ক্লোরেস্টেরলের কথা ভূলে গিয়ে  পাঁঠার মাংসে কবজি  ডোবাবে।