Asianet News BanglaAsianet News Bangla

পুজোর আগেই কফিন বন্দি হয় বাড়ি ফিরলেন তন্ময়, জঙ্গিদের গুলিতে নিহত ভারতীয় বায়ু সেনার জওয়ান

 দিল্লির গাজিয়াবাদে এয়ার ফোর্স এর ব্যাটেলিয়ানে কর্মরত ছিলেন সোদপুর ঈশ্বর চ্যাটার্জি লেনের বাসিন্দা তন্ময় চক্রবর্তী। সোমবার রাতে তাঁর মৃত্যু সংবাদ পান পরিজনরা। ঘটনায় কান্নায় ভেঙে পড়েন তন্ময়ের বাবা, স্ত্রী ও আত্মীয়রা। পরিবার সূত্রে জানা যাচ্ছে সোমবার দুপুরেও তন্ময়ের সঙ্গে কথা হয়েছিল তাঁদের।

Martyr air force soldier tanmay chakraborty s body reached to sodepur home, family is in deep shock
Author
First Published Aug 30, 2022, 2:00 PM IST

২৯ অগাস্ট দুপুরে শেষবারের মতো পরিবারের সঙ্গে কথা বলেছিলেন ভারতীয় বায়ু সেনার জওয়ান তন্ময় চক্রবর্তী। কয়েকঘন্টার মধ্যেই বদলে যায় সব কিছু। সেই দিন রাতেই  ভারতীয় বায়ু সেনার জওয়ান  তন্ময় চক্রবর্তীর মৃত্যু সংবাদ পান তাঁর পরিবার। ঘটনায় শোকের ছায়া সোদপুরের চক্রবর্তী বাড়িতে। প্রাণখোলা মিশুকে স্বভাবের ছেলে তন্ময়কে হারিয়ে শোকস্তব্ধ গোটা এলাকা। 
দিল্লির গাজিয়াবাদে এয়ার ফোর্স এর ব্যাটেলিয়ানে কর্মরত ছিলেন সোদপুর ঈশ্বর চ্যাটার্জি লেনের বাসিন্দা তন্ময় চক্রবর্তী। সোমবার রাতে তাঁর মৃত্যু সংবাদ পান পরিজনরা। ঘটনায় কান্নায় ভেঙে পড়েন তন্ময়ের বাবা, স্ত্রী ও আত্মীয়রা। পরিবার সূত্রে জানা যাচ্ছে সোমবার দুপুরেও তন্ময়ের সঙ্গে কথা হয়েছিল তাঁদের। নিহত জওয়ান তন্ময় চক্রবর্তীর পরিবারের দাবি ব্যাটেলিয়ান এর মধ্যে জঙ্গি কার্যকলাপের বিরুদ্ধে অপারেশন চালাতে গিয়েই জঙ্গিদের গুলিতে নিহত হন তন্ময়। 
২৯ বছরের যুবক তন্ময়ের মর্মান্তিক মৃত্যুতে শোকাহত গোটা এলাকা। পানিহাটি এলাকার বিধায়ক নির্মল ঘোষ ঘটনা প্রসঙ্গে বলেছেন," তন্ময় আমার ছেলের মত,খুব ভালো মনের একজন মানুষ ছিল,এবারের দুর্গা পুজোতে বাড়ি আসবে বলে পরিবারের লোকদের জানিয়েছিল,তন্ময়ের মত এরকম এক তরতাজা প্রাণ চলে যাবে সেটা মেনে নেওয়াটা খুবই কঠিন।" পাশাপাশি দোষীদের কঠোর শাস্তিরও দাবি জানিয়েছেন বিধায়ক। 

আরও পড়ুনপথ দুর্ঘটনায় মৃত তৃণমূল কাউন্সিলর রাম পেয়ারে রামের ছেলে, সারবোঝাই লরি উলটে দুমড়েমুচড়ে গেল ছোট গাড়ি 


নিহত জওয়ান তন্ময় চক্রবর্তীর বাবা তপন চক্রবর্তী জানিয়েছেন,"গতকাল রাত সাড়ে ন'টা থেকে পৌনে দশটা নাগাদ আমার কাছে খবরটি আসে। তার আগে আমার বৌমাকে ফোন করে তাঁর কাছ থেকে আমার ফোন নম্বর জানতে চাওয়া হয়। এরপরই ওঁরা আমাকে ফোন করে জানায় আমার ছেলে আর এই পৃথিবীতে নেই।" ঘটনার কারণ হিসেবে নিহত জওয়ানের বাবা জানিয়েছেন, "তিনমাস আগে গোরুর কমান্ডো ট্রেনিং সেন্টারে একটি জঙ্গি হামলা হয়। সেই হামলায় আমার ছেলের ওপর মুখোশ পরে পাঁচ ছয় জন চড়াও হয়েছিল। কিন্তু কোনক্রমে সেবারের মতো প্রাণে বেঁচে যায় সে। এবারও জঙ্গি কার্যকলাপের বিরুদ্ধে অপারেশন চালাতে গিয়েই গুলিবিদ্ধ হন তন্ময়।" সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কান্না ভেজা গলায় সদ্য সন্তানহারা বাবা বলে উঠলেন,"আমার ছেলে শহীদ হয়েছে"। 
পুজোর ছুটিতে বাড়ি ফেরার কথা ছিল তন্ময়ের। পুজোর আগেই কফিন বন্দি হয় বাড়ি ফিরল তন্ময়ের নিথর দেহ। দমদম বিমান বন্দর থেকে সোদপুরের ঈশ্বর চ্যাটার্জি লেনে পৌঁছয় নিহত জওয়ানের দেহ। সেখান নিয়ে যাওয়া হয় পানিহাটি শ্মশানে। সেখানেই গার্ড অফ অনার সম্মান দিয়ে শেষকৃত্য সম্পন্ন হয় শহীদ তন্ময় চক্রবর্তীর। 

আরও পড়ুন সদ্য পুত্রহারা তৃণমূল কাউন্সিলরের বাড়িতে মুখ্যমন্ত্রী, কঠিন সময় পাশে থাকার আশ্বাস মমতার

Follow Us:
Download App:
  • android
  • ios