করোনা ভাইরাস ইতিমধ্য়েই কোপ বসিয়েছে রাজ্য়ে। যার দরুণ সতর্কতার জন্য় যেকোনও জমায়েতেই নিষেধাজ্ঞা জারি হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠাণ, কর্মস্থলের পাশাপাশি শপিংমলও বন্ধ করা হয়েছে। আপতকালীন পরিস্থিতিতে খোলা বাজারও পুরোপুরি বন্ধ হয়ে যাবে না, তারও কোনও ভরসা নেই। তাই করোনা পরিস্থিতি সামাল দিতে রাজ্য়ে রেশন ব্য়বস্থা স্বাভাবিক রাখতে শুক্রবার খাদ্য়ভবনে জরুরী বৈঠক করা হবে। 

আরও পড়ুন, আরও ১ করোনা আক্রান্ত কলকাতায়, ভয়ে কাঁপছে মহানগর

সূত্রের খবর, রাজ্য়ের প্রায় ৯ কোটি ১৫ লক্ষ মানুষকে রেশনে চাল ও গম দেয় রাজ্য় সরকার। তাই করোনা বিপর্যয়ের পরিস্থিতিতে যাতে  সেই সুবিধাটা জারি থাকে, তা নিশ্চিত করতেই আজকে খাদ্য়ভবনে বৈঠক করা হবে। এই বিষয়ে আগেই রাজ্য়ের খাদ্য়মন্ত্রী জ্য়োতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, রাজ্য়ের সবজায়গাতেই পর্যাপ্ত পরিমাণে খাদ্য়দ্রব্য় মজুত রয়েছে। তিনি আরও জানিয়েছেন এই পরিস্থিতি বাজারে খাদ্য় নিয়ে কালো বাজারি হলে, তাঁর বিরুদ্ধে কড়া ব্য়বস্থা নেওয়া হবে। 

আরও পড়ুন, শপিং মলে যায়নি ছেলে, মুখ খুললেন করোনা আক্রান্তের বাবা

অপরদিকে আজকে এই বৈঠকের সঙ্গে এসেনশিয়াল কমোডিটি সাপ্লাই কর্পোরেশন এবং স্টেট ওয়ার হাউজিং কর্পোরেশনের আধিকারিকদেরও ডাকা হয়েছে। তবে শুধু চাল-গম এর জোগান নিয়ন্ত্রণে রাখার সঙ্গে যাতে রেশনের লাইনে দাড়াতে গিয়েও করোনা সংক্রমণের আশঙ্কা তৈরি না হয়, সে বিষয়েও খুব সতর্ক খাদ্য় দফতর।

আরও পড়ুন, এবার করোনা নিয়ে কবিতা, মমতার নিশানায় মা-ছেলে