শুভজিৎ পুততুন্ডঃ- বছর পড়লেই বিধানসভা নির্বাচন। তার আগেই  ভিআইপি রোডের ধারে একটি নতুন সাবওয়ে তৈরীর কাজ আনুষ্ঠানিকভাবে সূচনা করলেন দমকল মন্ত্রী সুজিত বসু। এর ফলে দমদম পার্ক ও লেকটাউন এলাকার মানুষদের আগের থেকে অনেক বেশি সুবিধা হবে।

আরও পড়ুন, নিউটাউনে অবৈধ গ্যাস বিক্রির গোডাউনে EB-র হানা, বিমানবন্দর সহ একাধিক স্থানে চলবে তল্লাশি

খুশি দমদম পার্কবাসী


মঙ্গলবার দমদম পার্ক ভিআইপি রোডের ধারে নিত্যযাত্রীদের সুবিধার জন্য একটি নতুন সাবওয়ের তৈরির কাজ আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করলেন রাজ্যের দমকল মন্ত্রী তথা বিধায়ক সুজিত বসু। ভিআইপি রোডের মতন ব্যস্ততম রাস্তার যানজট ও দুর্ঘটনা এড়াতে এই সাবওয়ে অনেকাংশে ঝুঁকিপূর্ণ যাতায়াত বন্ধ করা গেল বলে মনে করছেন দমদম পার্ক এলাকার নাগরিকবৃন্দরা। দমকল মন্ত্রী সুজিত বসু জানান, অত্যন্ত আধুনিক পদ্ধতিতে প্রায় সাড়ে ১৩ কোটি টাকা ব্যয়ে এই উন্নত মানের সাবওয়েটি তৈরি করা হয়েছে। লেকটাউনেও প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে আরেকটি সাবওয়ে তৈরীর কাজ চলছে।

আরও পড়ুন, লোকাল ট্রেন চালু হলেও আপাতত বন্ধ টিকিট বুকিং UTS অ্যাপ, কাউন্টারই এখন একমাত্র ভরসা

 

এবার অতি দ্রুত কলকাতা বিমানবন্দর পৌঁছে যাওয়া যাবে

এর ফলে দমদম পার্ক ও লেকটাউন এলাকার মানুষদের উপকার হবে। পাশাপাশি যারা সল্টলেক থেকে আসবে তারাও  উপকৃত পাবে। দুটো সাবওয়েতেই চলমান সিঁড়ির  সুবিধা রয়েছে। এই সাবওয়ে হওয়ার ফলে আগামী দিনে ভিআইপি রোডের যানজট ও দুর্ঘটনা এড়ানো যাবে এবং অতি দ্রুত কলকাতা বিমানবন্দর পৌঁছে যাওয়া যাবে বলে আশাবাদী দমকল মন্ত্রী।
 

আরও পড়ুন, দীর্ঘ সাড়ে ৭ মাস পর চালু লোকাল ট্রেন, সাতসকালেই কাউন্টারে লম্বা লাইন