আর পাঁচটা দিনের মতোই ক্রমেই বাড়ছে ব্যস্ততা। নিত্যযাত্রীদের ভিড়ে থিকথিক করছেন  খড়দহ স্টেশন। খোশগপ্পে মত্ত দু' চারজন হঠাৎই লক্ষ্য করেন পড়ে রয়েছে একটি পরিত্যক্ত ব্যাগ। ব্যাগ খুলতে যা বেরলো, তাতে চক্ষু চড়কগাছ উপস্থিত সকলের। 

উত্তর চব্বিশ পরগণা জেলার ব্যারাকপুর মহকুমার শিয়ালদ-রাণাঘাট শাখার খড়দহ রেল স্টেশনের ৪ নম্বর প্লাটফর্ম থেকে উদ্ধার হল বেশ কিছু মর্টারের শেল। কে বা কারা এই মর্টারের সেলগুলি নিয়ে এসেছে তা এখনও পরিস্কার নয়। 

কৌতূহলী কয়েক জন পরিকত্যাক্ত ব্যাগটি খুলতে ব্যাগ খুলতেই মর্টারের শেল দেখতে পান। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় জিআরপিতে। সেখান থেকে খবর যায় টিটাগড় থানায়। টিটাগড় থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। আসে বোম্ব স্কোয়াড। ততক্ষণে শোরগোল পড়ে গিয়েছে গোটা এলাকায়। 

বোম্ব স্কোয়াডের কর্মীরা ঐ মর্টার সেল ভর্তি ব্যাগটি উদ্ধার করে নিয়ে যায়। ঘটনার কথা জানাজানি হতেই খড়দহ রেল স্টেশন চত্বরে ব্যাপক আতঙ্ক ছড়ায়।

প্রসঙ্গত এই মেন লাইন বেশ কয়েকদিন ধরেই উত্তাল হয়ে রয়েছে ভোটকে কেন্দ্র করে। নৈহাটিতে হিংসা ও নৈরাজ্যের জেরে ঘন ঘন বন্ধ হয়েছে ট্রেন চলাচল। দিনের আলোয় চলেছে বোমাবাজি। নৈহাটির ভাঁটপাড়া উপনির্বাচনের জেরে এই উত্তেজনা এখনও কমেনি। তারই জেরে কি এই মর্টার শেল খড়দহে। উত্তর খুঁজছে