সোশ্য়াল মিডিয়ায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের নির্দেশিকা ফাঁস হওয়ার পরই বদলি করা হল জেলা হাসপাতালের সুপারকে। বর্তমানে ওই জায়গায় পাঠানো হয়েছে শর্মিলা মল্লিককে। হাসপাতালের সুপার ডক্টর দেবেশ সাহাকে পাঠানো হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের অ্যানাস্থেশিয়া বিভাগের অধ্যাপক হিসেবে। জানা গিয়েছে,ওই হাসপাতালেরই কমিউনিটি মেডিসিন বিভাগের অধ্যাপক ছিলেন ডক্টর শর্মিলা।

— Babul Supriyo (@SuPriyoBabul) April 28, 2020  

 

সম্প্রতি মুর্শিদাবাদ হাসপাতালের একটি অর্ডার ঘিরে তোলপাড় হয় রাজ্য় রাজনীতি। যে অর্ডারে রোগীর দেহে কোভিড পজিটিভ থাকলেও, ডেথ সার্টিফিকেটে সেটা উল্লেখ করার দরকার নেই বলে লেখা হয়। কে কখন ডিউটিতে আসবেন সেই নামের নীচেই ছিল দু লাইনের এই নির্দেশিকা। যা প্রকাশ্য়ে আসতেই বিজেপির কোপের মুখে পড়েন মুখ্য়মন্ত্রী। অর্ডারের ছবি টুইটারে পোস্ট করেন আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় লেখেন,মুর্শিদাবাদের এই সরকারি নির্দেশ স্পষ্ট লেখা আছে, যে কোভিড ১৯ কারও থাকলেও তা উল্লেখ না করতে। মমতা সরকার বলুক, এই নির্দেশটা কি ভুল বা ভিত্তিহীন? তা না হলে আমি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ নিয়ে কোর্টে চ্যালেঞ্জ করব। 

রাজ্য়ে করোনা পজিটিভ ১০৫ জনের মৃত্যু, বৃহস্পতিবার জানালেন মুখ্যসচিব.

যদিও নবান্নে বুধবার এই নিয়ে নির্দিষ্ট করে কোনও মন্তব্য় করেননি মুখ্য়মন্ত্রী। তবে কোনও এক অর্ডারে ভুলের  কথা উল্লেখ করেন তিনি। মুখ্য়মন্ত্রী বলেন, অনেক ক্ষেত্রে ছাপার ভুল বা লেখার ভুল হতেই পারে। কিন্তু তা নিয়ে কোভিড পরিস্থিতিতে রাজনীতি না করার কথা বলেন তিনি। তবে মুখ্য়মন্ত্রী যাই বলুন না কেন, এই চিঠি নিয়ে সরব হয়েছেন খোদ বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ।  

দিলীপের 'জোড়া ফলায়' বিদ্ধ দিদি, টিকিয়াপড়া-বাদুড়িয়া নিয়ে প্রশ্ন...

মেদিনীপুরের সাংসদের অভিযোগ, রাজ্য়ে করোনায় সরকারি পরিসংখ্যানের চেয়ে অনেক বেশি মৃত্যু হচ্ছে। সব মমতার সরকার চেপে যাচ্ছে। গোপনে দেহ সৎকার করা হচ্ছে বলেও অভিযোগ তোলেন তিনি। নিজেই সোশ্য়াল মিডিয়ায় মুর্শিদাবাদ হাসপাতালের ওই অর্ডার পোস্ট করেন তিনি। সেকানে বলা হয়েছে, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ সুপার নিজে লিখিত ভাবে জানিয়ে দিচ্ছেন যে করোনা ভাইরাস আক্রমণে মারা গেলেও রোগীর ডেথ সার্টিফিকেট-এ লেখা যাবে না ।এর মাধ্যেমে ICMR এর নির্দেশিকা সরাসরি অমান্য করা হচ্ছে। এর ফলে কখনোই বাস্তব চিত্র সামনে আসবে না। 

হাওড়ায় পুলিশ পেটানোর সঙ্গে পুর-কমিশনারের সম্পর্ক কি ! টুইটারে প্রশ্ন বাবুলের

সূত্রের খবর, এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সকালে মুর্শিদাবাদ জেলা হাসপাতালের সুপারকে বদলির নির্দেশিকা জারি করা হয়। তবে কেন এই নির্দেশ জারি তা নিয়ে মুখ খোলেনি স্বাস্থ্য় ভবন।