Asianet News BanglaAsianet News Bangla

Drug Racket:মার্কিন যুক্তরাষ্ট্র থেকে মাদক পাচার কলকাতায়, NCB-র জালে ২ যুবতী সহ ৩


বেশকিছুদিন ধরেই মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া এবং কানাডা থেকে উন্নত প্রজাতির মাদক ভুয়ো কুরিয়ার সার্ভিসের মাধ্যম দিয়ে দেশে প্রবেশ করছে বলে খবর পায় নার্কোটিক্স কন্ট্রোল বিউরো। সেই তথ্য ধরেই নারকোটিক্সের হাতে গ্রেফতার দুই মহিলা সহ তিন। 

Narcotics Control Bureau has arrested three people due to drug trafficking RTB
Author
Kolkata, First Published Aug 1, 2021, 12:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভিনদেশীয় মাদক পাচার চক্রের হদিশ। (Narcotics Control Bureau) নারকোটিক্সের হাতে গ্রেফতার দুই মহিলা সহ তিন। নার্কোটিক্স দফতর সূত্রে খবর, বেশকিছুদিন ধরেই মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া এবং কানাডা থেকে উন্নত প্রজাতির মাদক ভুয়ো কুরিয়ার সার্ভিসের মাধ্যম দিয়ে দেশে প্রবেশ করছে বলে খবর পায় নার্কোটিক্স কন্ট্রোল বিউরো। সেই তথ্য ধরেই বিভিন্ন আন্তর্জাতিক কুরিয়ার সংস্থার উপর নজরদারি চালাচ্ছিল নর্কোটিক্স আধিকারিকরা। এরপরেই উদ্ধার হয় ২০ কেজি ভিন দেশের মাদক। 

Narcotics Control Bureau has arrested three people due to drug trafficking RTB

আরও পড়ুন, 'Alvida'-র রহস্য বাড়িয়ে দিলীপকে আক্রমণ, নাড্ডার অনুরোধে ফিরছেন কি বাবুল

২৭ তারিখ কলকাতায় এসে পৌঁছায় একটি পার্সেল যেখানে খেলনা রয়েছে বলে তথ্য ছিল কুরিয়ার সংস্থার কাছে। তবে নার্কোটিক্সের সন্দেহ হলে সেটিকে তল্লাশি করেন তারা। সেখান থেকেই উন্নত প্রজাতির মাদক(চরস) উদ্ধার করে নার্কোটিক্স। তিনদিন ধরে মোট ৫০টি বিদেশি পার্সেল আটক করেন তারা। এটি খুবই উচ্চমানের মাদক যেটি শুধুমাত্র বিদেশে পাওয়া যায় তেমন মাদক কলকাতায় আনা হচ্ছিল বলে নার্কোটিক্স সূত্রে খবর। সেখান থেকেই নার্কোটিক্স দফতরের হাতে তথ্য উঠে আসে ডার্কনেট প্লারটফর্মের মধ্যে দিয়ে এই মাদক বুকিং করা হয়েছিল। যার ফলে ডি এল ই ও রাডার এর চোখে ফাঁকি দিতে সফল হয়েছিলেন মাদক অর্ডারকারীরা। সেই তথ্য ধরেই দুই মহিলা সহ তিনজনকে গ্রেফতার করলো নার্কোটিক্স কন্ট্রোল বিউরো। 

Narcotics Control Bureau has arrested three people due to drug trafficking RTB

 আরও পড়ুন, BJP Marathon: পুলিশের অনুমতি নেই, চ্যালেঞ্জ রেখেই রবিবার রেড রোডে দৌড়লেন দিলীপ-সৌমিত্ররা
নার্কোটিক্স সূত্রে খবর, বছর ২৫এর শ্রদ্ধা সুরানা নিজের পরিচয় গোপন করে কলকাতায়  সিমরান সিং নামে বসবাস করতো। ভুয়ো আঁধার কার্ড পর্যন্ত তৈরি করিয়েছিল এই অভিযুক্ত। তিনি এই ডার্ক ওয়েব ব্যবহার করে বিদেশ থেকে এই মাদক অর্ডার করেছিলেন। এবং এই মাদক পাচার চক্রের মূল পান্ডা হিসাবে কাজ করতেন এই যুবতী। এরপরই এই যুবতী একজন কুরিয়ার সার্ভিসের ছেলেকে বেশি টাকার বিনিময়ে বিভিন্ন ব্যক্তির কাছে মাদক পৌঁছে দিতেন। কয়েক লক্ষাধিক টাকার বিনিময় এই যুবতীর হাত থেকেই উন্নত প্রজাতির মাদক ছড়িয়ে পড়তো যুব সমাজে। 

আরও পড়ুন, কোভিডে মৃত্যু বেড়ে আশঙ্কা ৭ জেলায়, বয়ষ্কদের বাড়ি গিয়ে টিকার দেবার সিদ্ধান্ত নিল পুরসভা

উল্লেখ্য, এই ঘটনায় মূল পান্ডা শ্রদ্ধা সুরানার পাশাপাশি করণ কুমার গুপ্তা নামক ডেলিভারি বয় এবং তৃণা ভাটনাগর নামক একজন গ্রাহককে গ্রেফতার করেছে নার্কোটিক্স আধিকারিকরা। তৃণা গ্রাহক হিসাবে সোশ্যাল নেটওয়ার্কিং প্লার্টফর্ম ব্যবহার করে শ্রদ্ধাকে মোট টাকার বিনিময়ে এই উন্নত মাদকের অর্ডার দেন বলে নার্কোটিক্স সূত্রে খবর। অভিযুক্তদের আগামীকাল আদলতে তোলা হবে। শ্রদ্ধার জাল আর কোথায় বিছিয়ে রয়েছে সেই বিষয়ে তদন্ত করছে নার্কোটিক্স কন্ট্রোল বিউরো। তবে সোশ্যাল মিডিয়ায় মাদকের রমরমা এবং যুব সমাজের হাত থেকে যুব সমাজের কাছে উচ্চমানের মাদক পৌঁছানোর ঘটনায় কোনও বড় যোগ রয়েছে কিনা সেই বিষয়ে তদন্ত শুরু করেছে নার্কোটিক্স কন্ট্রোল বিউরো।

 

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Narcotics Control Bureau has arrested three people due to drug trafficking RTB

Narcotics Control Bureau has arrested three people due to drug trafficking RTB

"

Follow Us:
Download App:
  • android
  • ios