মা দুর্গার আগমন বার্তায় সেজে উঠেছে প্রকৃতি। বছর ঘুরে আবার বাপের ঘরে ফিরছে মা উমা। আর মেয়ে ঘরে ফেরার আগেই সেই ক্লাবগুলিতে শুরু হয়ে গিয়েছে সাজো সাজো রব। সেরার লড়াইয়ে কোন প্যান্ডেল এগিয়ে থাকবে এবং দর্শনার্থীদের বেশি মন কাড়বে সে চিন্তায় ব্যস্ত সমস্ত পুজো কমিটিগুলিই। তাদের মধ্যেই আবারও একটি নতুন অভিনব ভাবনা দিয়ে নিজেদের পুজো প্যান্ডেল সাজাতে চলেছে নেতাজি কলোনির লো ল্যান্ড-এর পুজো।

দেখে নিন- নাম লেখাননি এখনও, দেরি না করে অংশ নিন এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯-এ

দার্শনিক তত্ত্ব বলছে, নারীতে পরমার্থ দর্শন ও পরমার্থ অর্জন। সৃষ্টি-স্থিতি-প্রলয় এই তিন শক্তিই নারীর অন্তরে থাকে। তবুও সাম্প্রতিক কালে চারপাশে বেড়ে ওঠা হিংসা-হানাহানি, মেয়েদের ওপর ক্রমশ বেড়ে চলা অত্যাচার এই সমস্ত ব্যাপার গুলোকে মাথায় রেখেই সেজে উঠছে বরানগরের নেতাজি কলোনির লো ল্যান্ড এর মন্ডপ। 

আরও পড়ুন- এবার পুজোয় ১৫ লাখ! জানতে হলে আসতে হবে চোরবাগানের পুজোয়

শিল্পী তাপস নাগের তত্ত্বাবধানে এখন শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে নেতাজি কলোনির। ৯ বছর ধরে মন্দিরের  পরিকল্পনা রূপায়ণের দায়িত্বে থাকা সৌরভ দত্তের মতে মণ্ডপ সজ্জার কাজ সম্পূর্ণ হলে মণ্ডপ টিকে দেখাবে একটি দুর্গের মতো। সাদা মার্বেলের সাহায্যে মণ্ডপের ভেতর শান্তির আবহ তৈরির চেষ্টা চলছে। তিনি আরও বলেছেন , চারপাশে নারীদের ওপর বাড়তে থাকা অত্যাচারের প্রতিবাদস্বরূপ এবার তাদের পুজোর কিই ওয়ার্ড বা মূল বক্তব্য "দুর্গা দুর্গতিনাশিনি"। প্রতি ঘরে ঘরে একজন দুর্গা জন্মাক, এটাই ওই মূল বক্তব্যের মধ্যে দিয়ে বলতে চাওয়া হয়েছে। সমগ্র নারী জাতি ভোগ করার জন্য নয়, সম্মান করা হোক এদের।

আরও পড়ুন- 'অজান্তে' দুর্গা পজোর প্রস্তুতি নিচ্ছে কলকাতার আহিরীটোলা সার্বজনীন

এই বছর উত্তর কলকাতায় মণ্ডপ ভ্রমনের সময় লো ল্যান্ড-এর এই বিশেষ বৈশিষ্ট্য পূর্ণ পুজোটিকে রাখতেই পারেন আপনার ঠাকুর দেখার তালিকায়। বি.টি. রোড সংলগ্ন এই পুজো যে সকলের ভালো