বিধানসভা ভোটের সলতে পাকানো শুরু। নতুন রাজ্য় কমিটি গঠন করল বিজেপি। যাতে বহু আলোচিত তথাগত রায়ের নাম না থাকলেও ঢুকল শোভন চট্টোপাধ্য়ায়ের নাম। রাজ্য কমিটিতে স্থায়ী আমন্ত্রিত সদস্য হলেন কলকাতার প্রাক্তন মেয়র। 

'ওঠ-বোস করবেন মুখ্যমন্ত্রী, দুর্গাপুজো নিয়ে বিজেপিকে চ্যালেঞ্জ.

তৃণমূলে দলে রদবদল হয়েছে আগেই। এবার ছিল বিজেপির পালা। মঙ্গলবার সেই কমিটির তালিকায় পড়ল সিলমোহর। আগামী ১০ সেপ্টেম্বর ভিডিয়ো কনফারেন্সে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার উপস্থিতিতে হতে চলেছে নতুন কমিটির প্রথম বৈঠক। এদিন বিধানসভা ভোটকে সামনে রেখে বিজেপির রাজ্য কমিটির সাধারণ সদস্য এবং রাজ্য কমিটিতে বিশেষ আমন্ত্রিত ও স্থায়ী আমন্ত্রিত সদস্যদের নাম ঘোষণা হল।

এক লাখ দেশবাসীর সুরক্ষায় ১৩৮ জন পুলিশ, কঙ্গনাকে কেন ওয়াই প্লাস নিরাপত্তা- প্রশ্ন মহুয়ার
 
নতুন রাজ্য় কমিটিতে আনা হয়েছে, রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত ও রূপা গঙ্গোপাধ্যায়কে। এছাড়াও রয়েছেন রন্তিদেব সেনগুপ্ত। এদের সবাইকে বিশেষ আমন্ত্রিত সদস্য করা হয়েছে রাজ্য কমিটিতে। পাশাপাশি রয়েছেন  অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন ফুটবলার বাবু মানি ও ষষ্ঠী দুলে। এরা সকলেই রাজ্য কমিটির বিশেষ আমন্ত্রিত সদস্য হয়েছেন। 

রাজ্য কমিটিতে স্থায়ী আমন্ত্রিত সদস্য হয়েছেন মুকুলপুত্র শুভ্রাংশু রায়। বিজেপির পুরোনো মুখ বলে পরিচিত কমল বেরিওয়াল, অসীম সরকার, দুধকুমার মণ্ডলরা রাজ্য কমিটিতে এসেছেন স্থায়ী আমন্ত্রিত হিসেবে। এই তালিকায় রয়েছে জয় বন্দ্যোপাধ্যায়ের নাম। একই সঙ্গে শঙ্কুদেব পন্ডাকেও রাজ্য কমিটিতে স্থায়ী আমন্ত্রিত সদস্য করা হয়েছে।

দিদির ঘরে' করোনার থাবা,সংক্রমণে আক্রান্ত মন্ত্রী থেকে ডেপুটি মেয়র

রাজ্য় কমিটির স্থায়ী সদস্য হিসাবে রাখা হয়েছে  প্রাক্তন বিধায়ক শমীক ভট্টাচার্যকে। নতুন সদস্য হিসেবে রাজ্য় কমিটিতে জায়গা পেয়েছেন প্রাক্তন ক্রীড়াবিদ জ্যোতির্ময়ী শিকদার।  রাজ্য কমিটিতে বিশেষ আমন্ত্রিত হিসেবে রয়েছেন রাহুল সিনহা, মুকুল রায় ও প্রাক্তন রাজ্য সভাপতি অসীম ঘোষ। তবে নতুন রাজ্য কমিটিতে নাম ওঠেনি দলের প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়ের। মোট ২৩০ জনের নাম রয়েছে নতুন তালিকায়। যার মধ্য়ে এর মধ্যে বিশেষ আমন্ত্রিত ২১ জন আর স্থায়ী আমন্ত্রিত ১১০ জন। রাজ্য কমিটির সদস্য, পদাধিকারী-সহ ৯৬ জন। 

"