কলকাতা তথা রাজ্য়ে করোনায় আক্রান্তের সংখ্য়া ক্রমশ বেড়ে চলেছে।  সংক্রমণ রুখতে সরকারের তরফে যাবতীয় সব রকমের চেষ্টা চালানো হচ্ছে। আর এবার রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় নির্দেশ দিয়েছেন সরকারি হাসপাতালগুলোকে , হাসপাতালগুলোর কাছাকাছি  হোটেল বা গেস্ট হাউস গুলোতে  চিকিৎসক, নার্স ও চিকিৎসাকর্মীদের থাকার বন্দোবস্ত করতে হবে। 

আরও পড়ুন, ছিল না তাঁদের কাছে ট্রেন বন্ধের খবর, লকডাউনে শিয়ালদায় আটকে ভিন রাজ্যের যাত্রী

করোনা মোকাবিলায় সবদিক থেকে  প্রস্তুত থাকতে চায় রাজ্য। সরকারি হাসপাতালগুলোকে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, হাসপাতালগুলোর কাছাকাছি যে সব হোটেল বা গেস্ট হাউস আছে, সেখানে রাখতে হবে চিকিৎসক, নার্স ও চিকিৎসাকর্মীদের। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাঁরা সেখান থেকেই যাতায়াত করবেন। এজন্য সবরকম ব্যবস্থা করবে রাজ্য়ের সরকার। রাজ্য়ের বেসরকারি হাসপাতালগুলোকেও একই অনুরোধ করা হবে।

আরও পড়ুন, করোনা রুখতে লকডাউন শহর, আইন ভাঙলে হতে ২ বছরের জেলও


উল্লেখ্য়,  কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক থেকে ইতিমধ্য়েই রাজ্য় এবং সংস্থাকে আগাম করোনা ভাইরাস নিয়ে আগাম সতর্কতা নির্দেশ দিয়েছিল। স্টেডিয়াম, থিয়েটার, সিনেমা হল সহ সব জায়গাতেই কোনওরকম জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এবার তা পুরোপুরি লকডাউন।  এই মুহূর্তে বিশ্বের প্রায় ১৪১ টি দেশে কামড় বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এক লক্ষ পচিশহাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। চিনে মৃতের সংখ্যা সাড়ে তিনহাজার ছাড়িয়েছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে। এদিকে রাজ্য়ে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্য়া বেড়ে ৭ হয়েছে। তাই করোনা রুখতে কার্যত সবদিকেই তৎপর রাজ্য় সরকার।

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ


শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস