Asianet News BanglaAsianet News Bangla

ছিল না তাঁদের কাছে ট্রেন বন্ধের খবর, লকডাউনে শিয়ালদায় আটকে ভিন রাজ্যের যাত্রী

  • লকডাউনের জেরে রবিবার রাত থেকে বন্ধ করে দেওয়া হয়েছে ট্রেন 
  • এই পরিস্থিতিতে অসুবিধায় পড়েছেন ভিন রাজ্য থেকে আসা যাত্রীরা 
  • করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে যাত্রীদের টিকিট দেওয়া হচ্ছে না 
  • ভিন রাজ্যে থেকে আসা মানুষরা আটকে পড়েছে হাওড়া স্টেশনেও 
     
Passengers from other states are stuck in the lockdown situation at Sealdah station
Author
Kolkata, First Published Mar 23, 2020, 12:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 করোনা ভাইরাসের আতঙ্কে ক্রমেই দেশ তথা রাজ্য় নাজেহাল। সংক্রমণ ঠেকাতে সরকারের পক্ষ থেকে যাবতীয় সব রকমের চেষ্টা চালানো হচ্ছে। তাই সতর্কতা হিসেবে রবিবার সকাল থেকে প্রধানমন্ত্রীর ডাকে সারা দেশ জুড়ে পালিত হয়েছে জনতা কারফিউ।  কারফিউ নিয়ে আগে থেকেই নিজেদের পরিকল্পনা ঘোষণা করেছিল রেল কর্তৃপক্ষ। পাশাপাশি করোনা মোকাবিলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সোমবার বিকেল ৫ টা থেকে পশ্চিমবঙ্গে লকডাউন ঘোষণা করা হয়েছে। যার জেরে রবিবার রাত থেকে বন্ধ করে দেওয়া হয়েছে ট্রেন।  এই পরিস্থিতিতে কার্যত আটকে পড়েছেন ভিন রাজ্য থেকে আসা যাত্রীরা।

আরও পড়ুন, করোনা রুখতে লকডাউন শহর, আইন ভাঙলে হতে ২ বছরের জেলও

লকডাউনের জেরে রবিবার রাত থেকে বন্ধ করে দেওয়া হয়েছে ট্রেন। এই পরিস্থিতিতে অসুবিধায় পড়েছেন ভিন রাজ্য থেকে আসা যাত্রীরা।  শিয়ালদহ স্টেশনে অপেক্ষায় রয়েছেন তাঁরা, কীভাবে গন্তব্যে পৌঁছবেন বুঝে উঠতে পারছেন না। কারণ, অসংখ্য যাত্রীদের কাছে তথ্য ট্রেন পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার কোনওরকম তথ্য ছিল না। তবে এ নিয়ে সোমবার সকাল থেকে জিআরপি এবং আরপিএফ-এর তরফ থেকে ঘোষণা করা হচ্ছে বিভিন্ন স্টেশনে। ভিন রাজ্যে থেকে আসা মানুষরা আটকে পড়েছে হাওড়া স্টেশনেও। এদিকে সংক্রমণ এড়াতে যাত্রীদের টিকিটে দেওয়া হচ্ছে না। হাওড়া ফেরিঘাটে জল পরিবহনের ব্যবস্থা থাকলেও সেখানে কোনও যাত্রী নেই।

আরও পড়ুন, করোনা আক্রান্ত 'বাবু'র দায়িত্বজ্ঞানহীনতা, হাসপাতালে ফল ভুগছে পরিচারিকার পরিবার


উল্লেখ্য়,  কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক থেকে ইতিমধ্য়েই রাজ্য় এবং সংস্থাকে আগাম করোনা ভাইরাস নিয়ে আগাম সতর্কতা নির্দেশ দিয়েছিল। স্টেডিয়াম, থিয়েটার, সিনেমা হল সহ সব জায়গাতেই কোনওরকম জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এবার তা পুরোপুরি লকডাউন।  এই মুহূর্তে বিশ্বের প্রায় ১৪১ টি দেশে কামড় বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এক লক্ষ পচিশহাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। চিনে মৃতের সংখ্যা সাড়ে তিনহাজার ছাড়িয়েছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে। এদিকে রাজ্য়ে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্য়া বেড়ে ৭ হয়েছে। তাই করোনা রুখতে তৎপর রাজ্য় তথা কেন্দ্রীয় সরকার।

Passengers from other states are stuck in the lockdown situation at Sealdah station

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা

আরও পড়ুন, কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

Follow Us:
Download App:
  • android
  • ios