Asianet News BanglaAsianet News Bangla

'তৃণমূলের একটাই লবি- সেটা মমতা লবি', নেতাজি ইন্ডোরে বিজেপির সমালোচনা করে পিসির প্রশংসা অভিষেকের


দলীয় কর্মিসভায় অভিষেক বলেন মমতার বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ইনেস্কো সম্মান পেয়েছে বাংলার দুর্গাপুজো। অথচ এই বিজেপির একটা সময় অভিযোগ ছিল 'দিদি বাংলায় দুর্গাপুজো করতে দেয় না। আর এখন বলছেন বাংলার অর্থনৈতিক সমস্যা থাকা সত্ত্বেও পুজো কমিটিগুলিকে অনুদান দেওয়া হচ্ছে।'

Abhishek Banerjee praises Mamata, targets opposition at Netaji's TMC meeting in Indore BSM
Author
First Published Sep 8, 2022, 4:31 PM IST

নেতাজি ইন্ডোরে তৃণমূল কংগ্রেসের কর্মিসভায় দলের নম্বর টু অভিষেক বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের একের এপর প্রকল্প তুলে ধরে প্রশাংসা করেন। তিনি বলেন মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজোর জন্য পুজো কমিটিগুলিকে অনুদান দিয়েছে। আর তাই নিয়ে বর্তমান রাজনীতি শুরু করেছে বিজেপি। তিনি বিজেপিকে নিশানা করে বলেন, 'তুমি গুজরাটের তিন হাজার কোটি টাকা মুর্তি তৈরি করতে পারো, তুমি আট হাজার কোটি প্লেন চড়বে আর বাংলায় পুজো অনুদান দিলেও সমস্যা?'এখানেই শেষ নয় দলীয় কর্মিসভায় অভিষেক বলেন মমতার বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ইনেস্কো সম্মান পেয়েছে বাংলার দুর্গাপুজো। অথচ এই বিজেপির একটা সময় অভিযোগ ছিল 'দিদি বাংলায় দুর্গাপুজো করতে দেয় না। আর এখন বলছেন বাংলার অর্থনৈতিক সমস্যা থাকা সত্ত্বেও পুজো কমিটিগুলিকে অনুদান দেওয়া হচ্ছে।'

অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিন মমতার প্রশংসা করে বলেন রাজ্যের মুখ্যমমন্ত্রী যা যা প্রতিশ্রুতি দেন তা পুরণ ককরেন। কথা প্রসঙ্গে তিনি লক্ষ্মীর ভাণ্ডারের কথা তুলে ধরেন। বলেন নির্বাচনের মাত্র তিন মাসের মধ্যেই মমতা বন্দ্যোপাধ্য়ায় তাঁর কথা রেখে বাংলার মহিলাদের হাতে লক্ষীর ভাণ্ডারের টাকা তুলে দিয়েছেন। তিনি আরও বলেন অথচ এই বিষয় নিয়েও বিজেপি রাজনীতি করছে। তারা তৃণমূলকে বস্তার পার্টি বলছেন। তিনি দিলীপ ঘোষের কড়া সমালোচনা করেন। অভিষেক বলেন তৃণমূল কংগ্রেসের কোনও লবি নেই। একটাই লবি সেটা হল মমতা বন্দ্যোপাধ্যায় লবি।  এই রাজ্যে দুই তিন নম্বর কোনও লবি নেই বলেও দাবি করেন তিনি।  তাই এই দলীয় ঐক্য অক্ষুন্ন রাখতে তৃণমূল কর্মীদের কাছে আহ্বান জানান। 

এদিন অভিষেক বলেন বিজেপি দেশের মানুষের ওপর ঋণের বোঝা চাপিয়ে যাচ্ছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসের পাশাপাশি পেট্রোল ডিজেলেরও দাম বেড়েছে। কিন্তু মমতা ২০১১ সাল থেকে রাজ্যের দায়িত্বে থাকলেও মানুষের ওপর ১০ পয়সাও ঋণ চাপিয়ে দেননি। এদিন অভিষের বারবারই বলেন এই রাজ্যের টাকা আটকে রেখে দিয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্তু তারপরেও মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার উন্নয়ন যজ্ঞ চালিয়ে যাচ্ছে। অভিষেকের কথা রাজ্যে উন্নয়নের জন্যই আগামী দিনে রাজ্যের সবকটি জেলা পরিষদও মমতা বন্দ্যোপাধ্যায়কে উপহার দিতে হবে। তার সেই জন্য তৃণমূলের নেতা ও কর্মীদের একসঙ্গে লড়়াই করতে হবে। 

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন তিনি দিন কয়েক আগে অমিত শাহকে 'ভারতের সবথেকে বড় পাল্লু ' বলেছেন। এদিন নেতাজি ইন্ডোরের অনুষ্ঠানে এর কারণও ব্যাখ্যা করেন অভিষেক। তিনি বলেন, অমিত শাহর অধীনে যে কয়েটি দফতর বা মন্ত্রক রয়েছে সবকটি অবস্থার খারপ।  তিনি দিল্লি পুলিশের কথা তুলে ধরে বলেন কেন্দ্রীয় সরকারের রিপোর্ট অনুযায়ী দিল্লিতে অপরাধ বেড়েছে আর এই রাজ্যে অপরাধের সংখ্যা কমেছে। দিল্লি পুলিশের দায়িত্বে রয়েছেন অমিত শাহ। তারপরই জয় শাহ বিতর্কের কথা তুলে আনেন। তিনি বলেন অমিত শাহর ছেলে দেশের পতাকা নিয়ে চান না। তারপরই অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন অমিত শাহর মন্ত্রকের অধীনে ইডি আর সিবিআই। কিন্তু এই সংস্থাগুলি চোরদের সেল্টার দিচ্ছে। আর যারা নির্দোষ হেনস্থা করছেন। তিনি আরও অভিযোগ করে বলেন, অমিত শাহ তৃণমূল কংগ্রেসের সঙ্গে সরাসরি লড়াই করতে ভয় পায়। সেই জন্যই কেন্দ্রীয় সংস্থাগুলি তৃণমূল নেতাদের হেনস্থা করছে। অভিষেক বলেন এই রাজ্যে সিপিএম কংগ্রেস বলে কিছু নেই জীবাষ্ম হয়ে গেছে । তাই কেন্দ্রীয় সংস্থা দিয়ে তৃণমূল কংগ্রেসকে হেনস্থা করা হচ্ছে। 

“আগামী দিনে পিসি-ভাইপোকেও হয়তো কেষ্টর মতো মাটিতেই শুতে হবে”, নিউটাউনে প্রাতঃভ্রমণে বিরোধীদের দিলীপ-বাণ

'ইন্ডিয়াস বিগেস্ট পাপ্পু' লেখা টি-শার্ট পরে সংসদে ডেরেক, অভিষেকের 'বাণী' তৃণমূলের নতুন স্লোগান

'অনুব্রত মণ্ডলকে সম্মানে জেল থেকে ছাড়িয়ে আনবেন', নেতাজি ইন্ডোরের কর্মিসভায় বীরভূমের নেতাদের বললেন মমতা

Follow Us:
Download App:
  • android
  • ios