করোনা মহামারির জেরে পশ্চিমবঙ্গে প্রায় বেশিরভাগ দর্শনীয় স্থান তথা পার্ক বন্ধ ছিল। দীর্ঘ সাত-আট মাস যেমন পরিবার সহ ঘুরতে পারেনি অনেকেই। তবে কিছু দিন আগে খুলে গিয়েছে ইকোপার্ক। আর এবার তাঁর ভিতরে আইফেল টাওয়ারও সর্ব-সাধারণের জন্য খুলে দেওয়া হল। উপস্থিতি ছিলেন শহরের সেলেবরা। 

আরও পড়ুন, অমিত শাহ শহরে আসতেই CAA ইস্যুতে পড়ল শান, বিতর্ক উসকে কী বললেন কৈলাশ

ওপর থেকে ইকোপার্কের সৌন্দর্য উপভোগ

লকডাউনের পর থেকে বন্ধ ছিল ইকোপার্ক।পাশাপাশি বন্ধ ছিল নিউটাউনের আইফেল টাওয়ার।আগেই খুলে দেওয়া হয়েছে ইকোপার্ক। আর এবার সেই ইকোপার্কের অন্যতম আকর্ষণ আইফেল টাওয়ারও সর্ব-সাধারণের জন্য খুলে দেওয়া হল। এক অনুষ্ঠানের মাধ্যমে চালু করা হল আইফেল টাওয়ারে ওঠার লিফট।এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেবাশীষ সেন ও অভিনেত্রী কণীনিকা বন্দ্য়োপাধ্য়ায় সহ অন্যান্য বিশিষ্ট্য জনেরা। উদ্বোধন করার পর আইফেল টাওয়ারে উঠে ওপর থেকে ইকোপার্কের সৌন্দর্য উপভোগ করেন প্রত্যেকে।

আরও পড়ুন, ২০৫০-র মধ্যে তীব্র জল কষ্টে ভুগবে কলকাতা, বিশ্বের ১০০ শহরের মধ্যে নাম ভারতের আরও ৩০ শহরের

মেনে চলা হচ্ছে কোভিড বিধি

অপরদিকে, বাটার ফ্লাই গার্ডেনে যাওয়ার স্বপ্ন বোধয় পুজোয় ঠাকুর দেখার মতোই বেশি, কেই বা বোঝে কলকাতার সেই কচিকাচাদের কথা। বোঝে শুধু ইকোপার্ক। তাই দীর্ঘ অপেক্ষা শেষ এবার। প্রায় দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর খুলে যায় প্রথমে নিউটাউনের ইকো পার্ক। এবং পরে খোলে আইফেল টাওয়ারও। সমস্ত সরকারি নিয়ম বিধি মেনেই খোলা হয়েছে এই পার্কটি। খোলার আগে সমগ্র পার্ক স্যানিটাইজার করা হয়েছে। এই পার্কে ঢোকার আগে, থার্মাল গান দিয়ে পরীক্ষা করা হচ্ছে, স্যানিটাইজার দিয়ে হাত  স্যানিটাইজ করা হচ্ছে, এবং স্ক্যানিং এর মাধ্যমে টিকিট দিয়ে ঢুকতে হচ্ছে এই ইকো পার্কে।  

 

আরও পড়ুন, আজ বাঁকুড়া সফরে যাবেন অমিত শাহ, পুরো দস্তুর বাঙালিয়ানায় খাবেন 'ভাত-ডাল-পোস্ত'