Asianet News BanglaAsianet News Bangla

মন্ত্রীদের পাইলটকারে 'না', মন্ত্রিসভার বৈঠক কড়া নির্দেশ মমতা বন্দ্যোপাধ্য়ায়ের

পার্থ চট্টোপাধ্যায় আর অনুব্রত মণ্ডলের ঘনটার পর রীতিমত কঠোর পদক্ষেপ নিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার থেকে  কোনও মন্ত্রী কলকাতায় পাইলট কার নিয়ে ঘুরতে পারবে না। এদিন মন্ত্রিসভার বৈঠকে এই নির্দেশ দিয়েছেন মমতা।

No minister can enter Kolkata with a pilot car cm Mamata Banerjee instructed in cabinet meeting bsm
Author
Kolkata, First Published Aug 18, 2022, 5:42 PM IST

পার্থ চট্টোপাধ্যায় আর অনুব্রত মণ্ডলের ঘনটার পর রীতিমত কঠোর পদক্ষেপ নিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার থেকে  কোনও মন্ত্রী কলকাতায় পাইলট কার নিয়ে ঘুরতে পারবে না। এদিন মন্ত্রিসভার বৈঠকে এই নির্দেশ দিয়েছেন মমতা। তিনি বলেছেন লালবাতির গাড়ি নিয়ে কলকাতা ঘুরে বেড়ান চলবে না।  তিনি আরও বলেছেন কাজের জায়গায় মন্ত্রীদের সঙ্গে ভাগ করে দেওয়া হবে প্রতিমন্ত্রীদের। প্রতিমন্ত্রীদেরও এবার থেকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। 

সূত্রের খবর দলের ভাবমূর্তি তুলে ধরার জন্যই এজাতীয় নির্দেশ দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ দিন কয়েক আগে একটি ঘরোয়া বৈঠকেও মমতা নাকি মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের উদ্দেশ্যে বলেছিলেন রাজ্যের মানুষ লালবাতি আর নীল বাতি লাগান গাড়ি চড়ে ঘুরে বেড়ানো ভালচোখে নেয় না। আরও একটু এগিয়ে তিনি বলেছিলেন রাজ্যের মানুষ পছন্দ করে না মন্ত্রীদের এজাতীয় জীবনযাত্রা। এতে মানুষের সঙ্গে দূরত্ব তৈরি হয়। তিনি আরও বলেন নেতা মন্ত্রীদের উচিৎ জনসংযোগ বাড়াতে  স্থানীয় মানুষের বাড়িতে যাওয়া। মাঝে মধ্যে চায়ের দোকান বা পাড়ায় দিয়ে বসে কথা বলা। তাতে দলের ভাবমূর্তি খুবই উজ্জ্বল হয়। 

 সূত্রের খবর পার্থ ও অনুব্রত মণ্ডলের গ্রেফতারির পর দলের ভাবমূর্তি যথেষ্ট ক্ষুন্ন হয়েছে। তাই ড্যামেজ কন্ট্রোল করতে শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। সূত্রের খবর তিনি এদিন দলের মন্ত্রীদের স্পষ্ট নির্দেশ দিয়েছেন পাইলট কার নিয়ে। তবে তিনি রেল মন্ত্রী থাকাকালীন যেমন পাইলট কার চড়তে তাঁকে কেউ দেখেনি। তেমনই মুখ্যমন্ত্রী হয়েও সাধারণ গাড়িতে করেই সফর করেন।  তবে সেসব প্রসঙ্গ উত্থাপন না করেই মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলের মন্ত্রীদের পাইলট কার নিয়ে কঠোর নির্দেশ দিয়েছেন। 

অনুব্রত মণ্ডল পাইলট কার ছিল লম্বা। কোনও মন্ত্রী বা সাংসদ বিধায়ক না হয়েও তিনি জেলায় লাল বাতি লাগান গাড়ি চড়়ে দাপিয়ে বেড়াতেন বলেও অভিযোগ রয়েছে। কলকাতাতেও তাঁকে পাইলট কার নিয়ে ঘুরতে দেখা গেছে। যা নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে তৃণমূল কংগ্রেসকে। 

বাম আমনে কলকাতায় অনেক মন্ত্রী আসতেন জেলা থেকে। তাঁদের অধিকাংশ পাইলট কার বা লালবাতি লাগানো গাড়ি ব্যবহার করতেন না। সূত্রের খবর সিপিএম বা সিপিআই- এই নিয়ে নির্দেশ ছিল- মন্ত্রীরা সাধারণভাবেই যাতায়াত করবেন - লালবাতি লাগান গাড়ি এড়িয়ে চলবেন। প্রশ্ন উঠতে পারে ড্যামেজ  কন্ট্রোলে নেমে কি মমতা সেই পথই অবলম্বন করলেন। 

অনুব্রতর মঙ্গল কামনায় তাঁর বাড়িতে যজ্ঞ, পাঁচ পুরোহিত সংকল্প করলেন 'কেষ্টা'র নামে

'OBC পোস্ট ছিল না', তারপরেও কেন পরীক্ষা নিল SSC? আদালতের দ্বারস্থ আরও এক চাকরি প্রার্থী

ভারতী বিরোধী খবর সম্প্রচারের অভিযোগ, একটি পাকিস্তানের ইউটিউব চ্যানেল-সহ ৮টি ব্যান ভারতে

Follow Us:
Download App:
  • android
  • ios