গত বছর ডিসেম্বরে প্রথম ওয়াই ফাই কলিং সুবিধা ক্রেতাদের জন্য নিয়ে এসেছিল এয়ারটেল।  তারই সঙ্গে আনা হয়েছিল দিল্লির এনসিআর এলাকার মানুষজনের জন্য। আর এবারে এয়ারটেল এই সুবিধা নিয়ে এল কলকাতায়। চলতি ১৫০ টি হ্যান্ডসেটের মাধ্যমে জিও ওয়াইফাই ব্যবহার করা যাবে। কিন্তু এয়ারটেল শুধুমাত্র ২৫টি হ্যান্ডসেটের সঙ্গে কার্যকর হবে।

আরও পড়ুন, বছরের প্রথম উপচ্ছায়া চন্দ্রগ্রহণ, সাক্ষী থাকবে কলকাতাও

গত বছরের শেষ থেকেই ক্রমশ নিজেদের প্ল্যানের দাম বাড়াচ্ছিল বিভিন্ন নেটওয়ার্কিং কোম্পানিগুলি। জিও থেকে শুরু করে এয়ারটেল ও অন্যান্য কোম্পানিগুলি নিজদের প্ল্যানের দাম বাড়িয়েছিল। যদিও জানানো হয়েছিল এতে সুবিধা পাবে ক্রেতারাই। এই সমস্যার মধ্যেও এয়ারটেল নিয়ে এসেছিল এক অন্য ধরণের সুবিধা। যার ফলে উপকৃত হবেন অনেক সাধারণ মানুষ। আর এবারে তাই তারা নিয়ে এসেছে বেশ কয়েকটি রাজ্যর জন্য। এয়ারটেলের পাশাপাশি রিলায়েন্স জিও ক্রেতাদের জন্য নিয়ে এসেছে এই সুবিধা।  এবারে সদ্যই নতুন এই পরিষেবা আনা হয়েছে ক্রেতাদের জন্য।জানানো হয়েছিল এই সুবিধা ব্যবহারে শুধুমাত্র ফোনে ডেটা কানেকশনের সুবিধা থাকলেই হবে। শুধু ওয়াইফাই চালু রাখলেই ব্যবহার করা যাবে এই ওয়াইফাই কলিং। আর এই পরিষেবাতে খরচ হবে অত্যন্ত কম বলেও জানানো হয়েছিল।

আরও পড়ুন, শুক্রবার হালকা বৃষ্টিতে ভিজবে তিলোত্তমা, পারদ ক্রমশ ঊর্দ্ধমুখী

এয়ারটেলের ওয়েবসাইট মারফত জানা গিয়েছে এই সুবিধা আনা হয়েছে কলকাতা সহ গুজরাট, হরিয়ানা, কেরালা মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র,মুম্বই,পঞ্জাব সহ বেশ কিছু রাজ্যতে। জানানো হয়েছে নতুন এই পরিষেবাতে থাকছে অনেকগুলো সুবিধা। এছাড়াও এয়ারটেল ওয়াইফাই কলিং অন্যান্য নেটওয়ার্কের সঙ্গেও কাজ করবে বলে জানা গিয়েছে। তবে জিও-র তরফে জানানো হয়েছে, জিও ফাইবারের মধ্যে সীমাবদ্ধ নয় জিও ওয়াইফাই।