Asianet News Bangla

জেনে শুনে কেন জেনারেল বেডে করোনা আক্রান্ত, হাসপাতাল 'লক' করে দিতে পারে স্বাস্থ্য ভবন

  • রাজ্য়ে তৃতীয় করোনা আক্রান্তের মৃত্য়ু হয়েছে হাওড়া হাসপাতালে 
  • এদিকে ওই মহিলাকে সাধারণ ওয়ার্ডে রাখা হয়েছিল বলে অভিযোগ  
  • মঙ্গলবার সকালে হাসপাতালে বিক্ষোভে ফেটে পড়েন কর্মরত নার্সরা 
  • যার দরুন হাওড়া হাসপাতালেকে 'লক' করে দিতে পারে স্বাস্থ্য ভবন 
Nurse and staff of the state Hospital stages protest due to corona phobia
Author
Kolkata, First Published Mar 31, 2020, 5:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্য়ে তৃতীয় করোনা আক্রান্তের মৃত্য়ু হয়েছে হাওড়া হাসপাতালে। এদিকে ওই মহিলাকে আইসোলেশনে না রেখে নিষেধাজ্ঞা ভেঙেই সাধারণ ওয়ার্ডে অন্যান্য রোগীদের সঙ্গে রেখে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। যার দরুন হাওড়া হাসপাতালেকে 'লক' করে দিতে পারে স্বাস্থ্য ভবন। মঙ্গলবার সকালে স্বাস্থ্য ভবন সূত্রে এমনই  খবর মিলেছে। আরও জানা গিয়েছে, হাওড়া হাসপাতাল থেকে রোগীদের অন্যত্র সরিয়ে গোটা হাসপাতালকে আইসোলেট করা হবে। 

আরও পড়ুন, করোনার উপসর্গ নিয়ে গতরাতে ভর্তি, রিপোর্ট আসার আগেই মহিলার মৃত্যু এনআরএসে


হাওড়া হাসপাতালে করোনা 'আক্রান্ত' রোগিণীর চিকিৎসা ও মৃত্যুর ঘটনা ঘটে। যার দরুন চূড়ান্ত গাফিলতির অভিযোগে মঙ্গলবার সকালে হাসপাতালে বিক্ষোভে ফেটে পড়েন কর্মরত নার্সরা। স্বাস্থ্য ভবন সূত্রে খবর, সোমবার দিন হাসপাতালে থাকা রোগী-নার্স-চিকিৎসক, কোন কোন রোগীর আত্মীয় হাসপাতালে যাতায়াত করছেন, কোন কোন চালক অ্যাম্বুল্যান্স নিয়ে  চলাচল করেছেন  তা খতিয়ে দেখে দ্রুত তালিকা তৈরি করতে নির্দেশ দিয়েছে প্রশাসন। সব মিলিয়ে ৪৮ বছরের মহিলার মৃত্যু যদি নোভেল করোনাভাইরাসে হয়ে থাকে তাহলে বড় বিপর্যয়ের মুখে দাঁড়িয়ে হাওড়া জেলা হাসপাতাল। দ্বিতীয়বারের পরীক্ষাই তা নিশ্চিত করবে। 

আরও পড়ুন, রাজ্য়ে আরও এক করোনা আক্রান্ত, সংখ্য়া বেড়ে ২৭

উল্লেখ্য়, জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত ৪৮ বছরের মহিলার মৃত্যু হয়েছে নোভেল করোনাভাইরাসের সংক্রমণে। প্রাথমিক রিপোর্ট এমনটাই বলছে। নিশ্চিত করতে দ্বিতীয় পরীক্ষা করা হচ্ছে এসএসকেএম-এর ল্যাবরেটরিতে। হাওড়া হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকায় চূড়ান্ত ক্ষুব্ধ স্বাস্থ্য ভবন। হাসপাতালের নার্স থেকে একাধিক চিকিৎসক বারবার কর্তৃপক্ষকে অনুরোধ করেছিলেন, যা যা উপসর্গ দেখা যাচ্ছে তাতে এই মহিলা নোভেল করোনাভাইরাসে সংক্রমিত হয়ে থাকতে পারেন। তাই তাঁকে আইসোলেশনে রাখা উচিত। কিন্তু কোনও নিষেধ না মেনে তাঁকে সাধারণ ওয়ার্ডে অন্যান্য রোগীদের সঙ্গে রেখে দেওয়া হয়েছিল বলে অভিযোগ।

জ্বর নিয়েই ট্রেন করে একটানা অফিস, ভয়ে কাঁটা রাজ্য়ের করোনা আক্রান্তর সহকর্মীরা

ফের তথ্য গোপন করোনা আক্রান্ত প্রৌঢ়ের ভাইয়ের, আইসোলেশনে ভর্তি বরানগরের বাসিন্দা

৪জনের বেশি ঢুকতে বাধা শ্মশানে, করোনা রুখতে নয়া বিধি পুরসভার

Follow Us:
Download App:
  • android
  • ios