রাজ্য় তথা দেশ জুড়ে করোনা মোকাবিলায় চলছে লকডাউন। আর যার জেরে ভিন রাজ্য়ের অনেক শ্রমিকরাই মাঝে আটকেছিলেন রাজ্য়ে। সম্প্রতি তাঁদের সরকারের তরফে ফেরানোর ব্য়বস্থাও করা হয়েছে। অনেকেই অর্থকষ্টে ভুগছেন। তবে করোনা পরিস্থিতি সামলাতে টানা এবং দীর্ঘ লকডাউন ঘোষণার পরে  মানসিক ভারসাম্য় হারালেন রাজ্য়ে আটকে পড়া ভিনরাজ্য়ের এক ইঞ্জিনিয়ার। এবং এখানেই শেষ নয় তিনি আত্মহত্য়ার চেষ্টা করেন বলে জানা গিয়েছে। মর্মান্তিক এই ঘটনার পর ওড়িষ্য়ার বাসিন্দা ওই ইঞ্জিনিয়ার এখন বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। তবে রাজ্য়ে এমন ঘটনা এই প্রথম ঘটেছে।


 আরও পড়ুন, করোনা আক্রান্ত এবার কলকাতা পুলিশের কর্মী, তিনি এখন এমআর বাঙ্গুর হাসপাতালে চিকিৎসাধীন

সূত্রের খবর, ভিনরাজ্য়ের ওই সিনিয়র ইঞ্জিনিয়ারের নাম সরজ মহারাজ। তিনি ওড়িষ্য়ার কটকের বাসিন্দা। কাজের সূত্রে তিনি স্বস্ত্রীক কলকাতা আসেন। এদিকে গত একমাস আগে তাঁর স্ত্রী ওড়িষ্য়া ফিরে গেছেন। আর এর সঙ্গে টানা এবং দীর্ঘ লকডাউন ঘোষণার পরে একাকী কলকাতায় সরজ মহারাজ কার্যত মানসিক ভারসাম্য় হারান। জানা গিয়েছে, তিনি গত ১২ এপ্রিল আত্মহত্য়ার চেষ্টাও করেন। এরপরই তাঁকে উদ্ধার করা হয়। এই মুহূর্তে তাঁকে একটি হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। 

আরও পড়ুন, পয়লা বৈশাখে মমতার মিষ্টি উপহার, বুধবার রাজ্যে লকডাউন সফলে আধা সেনার পক্ষে সওয়াল রাজ্যপালের

উল্লেখ্য়, বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ২০০, এমনটাই জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।  স্বাস্থ্য মন্ত্রকের ওই আপডেট বলছে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৭ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। অর্থাৎ এই মুহূর্তে করোনা অ্যাকটিভ রয়েছে ১৬৯ জনের শরীরে। পাশাপাশি, ভারতে করোনায় মৃত বেড়ে ৩৭০ ছাড়িয়েছে, আক্রান্ত ১১ হাজার ৪৩৯ এবং সুস্থ ১ হাজার ৩০৬ জন।  দেশের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি মহারাষ্ট্রে। ওই রাজ্যে আক্রান্ত প্রায় ২ হাজার ৬৮৭জন। মৃত্যু হয়েছে ১৭৮ জনের। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ৫৬১ এবং করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩০জনের। 



করোনা আক্রান্ত এবার কলকাতা পুলিশের কর্মী, তিনি এখন এমআর বাঙ্গুর হাসপাতালে চিকিৎসাধীন

করোনার কোপে বন্ধ কলকাতার আস্ত একটি হাসপাতাল, ১০০ ছাড়িয়ে চিকিৎসক-নার্স সহ কোয়ারেন্টাইনে
 
পার্ক সার্কাসের বেসরকারি হাসপাতালে প্রৌঢ়ের মৃত্য়ু, করোনা রিপোর্ট পজিটিভ আসতেই অভিযোগ তুলল পরিবার