Asianet News BanglaAsianet News Bangla

Uttarakhand: উত্তরাখন্ডে ট্রেকিংয়ে গিয়ে নিখোঁজ হওয়া আরও ১ বাঙালির মিলল দেহ, শোকের ছায়া রাজ্যে

উত্তরাখন্ড থেকে একের পর এক মৃত্যু খবর আসছে বাংলায়। উত্তরকাশীতে নিখোঁজ থাকা রিচার্ড মণ্ডলের দেহ খুঁজে পাওয়া গিয়েছে, তাঁর সঙ্গে নিখোঁজ হওয়া এক স্থানীয় গাইডেরও দেহ উদ্ধার করা হয়েছে। 

 

One more people died from West Bengal as trekking in Uttarakhand RTB
Author
Kolkata, First Published Oct 23, 2021, 1:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উত্তরাখন্ড  (Uttarakhand) থেকে একের পর এক মৃত্যু খবর আসছে বাংলায়। উত্তরকাশীতে নিখোঁজ থাকা (Trekking)  রিচার্ড মণ্ডলের দেহ খুঁজে পাওয়া গিয়েছে। ইতিমধ্যেই তাঁর মৃতদেহ নামিয়ে নিয়ে আসার প্রক্রিয়া চলছে। রিচার্ড মণ্ডলের (Richard Mandal)সঙ্গে নিখোঁজ (Missing)হওয়া এক স্থানীয় গাইডেরও (Local guide) দেহ উদ্ধার করা হয়েছে। 

আরও পড়ুন, টিকার ডবল ডোজ নিয়েও কোভিড পজিটিভ কলকাতা পুলিশের ১৩ কর্মী, আক্রান্ত নর্থ ডিভিশনের এক আধিকারিকও

বাগেশ্বর জেলায় এদিন নির্ধারিত সময় সকাল সাড়ে সাতটায় অপেরেশন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু আবহাওয়া খারাপ থাকার কারণে এখনও অপারেশন শুরু করা সম্ভব হয়নি। উত্তরকাশীতে নিখোঁজ থাকা রিচার্ড মণ্ডল এবং  স্থানীয় গাইডেরও দেহ নীচে নামিয়ে আনা হয়েছে। এই নিয়ে উত্তরকাশীতে নিখোঁজ থাকা মোট ৫ বাঙালির দেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনও নিখোঁজ রয়েছেন সুখেন মাঝি। উত্তরাখন্ডে ট্রেকিয়ে গিয়ে ওই পাঁচ বাঙালির মৃত্যুর খবর নিশ্চিত করেছে উত্তরাখন্ডের বাগেশ্বর কন্ট্রোল রুম। মৃতদের মধ্যে রয়েছেন, ঠাকুরপুকুরের সাধন বসাক, বিকাল মাকাল, সৌরভ দাস,সাবিয়ান দাস। উত্তরাখন্ডের উত্তরকাশীতে প্রত্যেকেই তাঁরা ট্রেকিং করতে গিয়েছিলেন। প্রাকৃতিক বিপর্যয়ের পর থেকেই তাঁদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। বৃহস্পতিবার রাতে তিন জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে এখনও পর্যন্ত নিখোঁজ চার জন। এগারো জনের মধ্যে দুইজনকে জীবিত অবস্থায় আনা সম্ভব হয়েছে। বাকি ৯ জনের মধ্য়ে ৫ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। এই মাত্র পাওয়া খবরে, উত্তরাখণ্ডে ট্রেকিংয়ে  গিয়ে আবারও মৃত্যু বাঙালি পর্যটকের। বছর তিরিশের  তনুময় তিওয়ারির বাড়ি হরিদেবপুরের নেপালগঞ্জ। তিনি একটি গ্রুপের সঙ্গে গিয়েছিলেন। সঙ্গে তাঁর মামাও ছিলেন সুখেন মাঝি । তনুময়ের দেহ উদ্ধার করা গেলেও, তাঁর মামাকে এখনো খুঁজে পাওয়া যাচ্ছে না। পরিবারে শোকের ছায়া। এমন দুর্ঘটনার কবলে পড়বে তাঁরা নিজেরাও ভাবতে পারিনি। সরকারের কাছে পরিবাররের তরফে আবেদন, যত তাড়াতাড়ি সম্ভব উদ্ধার করে যেন তাদের পরিবারের কাছে দেওয়া হয়।

আরও পড়ুন, Petrol-Diesel Price: বাংলায় সেঞ্চুরী হাঁকাল ডিজেল, কলকাতা সহ সারা দেশে দাম বাড়ল পেট্রোলের

উল্লেখ্য, ইতিমধ্যেই উত্তরাখন্ডে ৬৪ জনের মৃত্যুর খবর মিলেছে। উদ্ধার করা হয়েছে সাড়ে তিন হাজারেরও বেশি মানুষকে। শুধুই প্রকাশ্যে আসছে মৃত্যু ও ধ্বংস্বের ছবি। বুধবার মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি বৃষ্টি-ক্ষতিগ্রস্ত এলাকাগুলির ওপর আকাশপথে পর্যবেক্ষণ চালিয়েছেন। তিনি বলেছেন , কেন্দ্র উদ্ধার অভিযানে সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে। এনডিআরএফ এবং অন্যান্য দুর্যোগ মোকাবিলা সংস্থা উদ্ধার ও ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার গোটা এলাকা আকাশ পথে পরিদর্শন করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios