শহরে ক্রমশ জাঁকিয়ে পড়ছে শীত। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামী দিনে ক্রমশ আরও নামবে তাপমাত্রা। এই আবহাওয়ায় বাঙালিদের মনে পড়ে কেবল জমিয়ে খাওয়া দাওয়া। শীতের মধ্যে একটু পোড়া মাংস হলে কেমন হয়। এই ভাবনাই আসে আপামর বাঙালির মনে। এই ইচ্ছাই পূরণ করল 'অওধ ১৫৯০'। শহরের বুকে এই নামকরা রেস্তোরাঁয় শুরু হয়ে গিয়েছে কাবাব উৎসব। 

 

 

শহরের প্রতিটি আউটলেটেই ফেব্রুয়ারী মাস অবধি চলবে 'দ্য গ্রেট আওয়াধি কাবাব ফেস্টিভাল'। আগে তো অওধ-এ রকমারী কাবাব ছিলই। এবার যুক্ত হল 'গোরমে ডেলিকেসি'। লবস্টার কাবাব, পাত্থর কাবাব, গোস্ত বোটি কাবাব, মুর্গ সুতলি কাবাব, গোস্ত লিভার কাবাব, ভারওয়ান চিকেন, শিকারি তন্দুরি তিতার। আমিষ খান যারা তাদের জন্য রইল এই মেনু। 

 

 

নিরামিষাসীদের জন্যও রয়েছে বিশেষ ধরণের নানান কাবাব। যেমন, পনির দোরঙ্গি কাববা, বাদশাহি দহি কাবাব, ভারওয়ান আলু তন্দুরি। এমনকি বাদ যাচ্ছে না মাছ ও সামুদ্রিক খাদ্যরসিকদের জন্যও রয়েছে বিশেষ মেনু। স্মোকড তন্দুরি লবস্টার, মাহি শিক কাবাব, লাসুনি ঝিঙ্গা, মাহি গুলফাম। 

 

 

কাবাব উৎসবের জন্য পকেট পিঞ্চও তেমন বেশি নয়। দু'জনের জন্য ৯০০ টাকায় আপনি আস্বাদন করতে পারবেন বিভিন্ন ধরণের কাবাব। এই উৎসবের রয়েছে নির্ধারিত সময়। সেই সময় গুলিতেই চলবে এই উৎসব। দুপুর ১২টা থেকে দুপুর ৩:৩০ পর্যন্ত হল একটি সময়সীমা। দ্বিতীয়টি হল সন্ধে ৬:৩০ টা থেকে রাত ১০:৩০ পর্যন্ত। অফিস কাছারি সেরে হোক বা ছুটির দিনে। আপনি সহজেই সময় করে নিতে পারবেন এই 'দ্য গ্রেট আওয়াধি কাবাব ফেস্টিভাল'র জন্যে।