দোলের পরেই সুখবর। দাম কমল পেট্রল ও ডিজেলের। দিল্লিতে পেট্রলের দাম কমেছে ২.৬৯ টাকা। ডিজেলের দাম কমেছে ২.৩৩ টাকা। তারই সঙ্গে তেলের দাম কমেছে কলকাতাতেও। বুধবার কলকাতায় পেট্রলের দাম প্রতি লিটার ৭২.৯৮ টাকা এবং  ডিজেলের দাম প্রতি লিটার ৬৫.৩৪ টাকা হয়েছে। 

আরও পড়ুন, ২০০টির কাছাকাছি শূন্য় পদ, পুরভোটের আগে ফের শিক্ষক নিয়োগ রাজ্যে

সূত্রের খবর, মঙ্গলবার দিল্লিতে পেট্রলের দাম ছিল প্রতি লিটারে ৭২.৯৮ টাকা। বুধবার তা কমে গিয়ে দাড়িয়েছে লিটার প্রতি, ৭০.২৯ টাকা। আর ডিজেলের দাম যেখানে ছিল লিটারপিছু ৬৫.৩৪ টাকা। বুধবার রাজধানীতে ডিজেলের দাম হয়েছে ৬৩.০১ টাকা প্রতি লিটার। বেঙ্গালুরুতে, বুধবার এক লিটার পেট্রল ৭২.৭০ ও ডিজেল ৬৫.১৬ টাকায় বিক্রি হচ্ছে। চেন্নাইয়ে ডিজেলের দাম ৬৬.৪৮ টাকা ও পেট্রলের দাম ৭৩.০২ টাকা। তবে অপেক্ষাকৃত মুম্বইয়ে দাম বেশি জ্বালানি তেলের। এখানে লিটারপিছু পেট্রলের দাম ৭৫.৯৯ ও ডিজেলের দাম ৬৫.৯৭ টাকা।

আরও পড়ুন, দম থাকলে গ্রেফতার করে দেখা, পুলিশকে চ্যালেঞ্জ রোদ্দুর রায়ের

উল্লেখ্য়, এর আগে ২২ ফেব্রুয়ারি পেট্রোলের দাম ছিল ৭৪.৫৮ টাকা। ২৩ তারিখ তা সাত পয়সা বাড়ে। ২০ তারিখ পেট্রোলের দাম ছিল ৭৪.৫৩ টাকা। ২১ তারিখ থেকে এই দাম বাড়তে শুরু করে। মাঝে ইরানে মার্কিন হামলার পর বিশ্ব জুড়ে তেলের দাম বেড়েছিল। আর তার প্রভাব পড়েছিল ভারতেও। তারপর গত জানুয়ারি মাসে দামের দিক থেকে অনেকটাই স্বাভাবিক হয়েছিল। গত জানুয়ারি মাসে দিল্লি, কলকাতা, মুম্বই ও চেন্নাইয়ে ডিজেলের দাম ছিল ৬৬.৩৬ টাকা, ৬৮.৭২ টাকা, ৬৯.৫৬ টাকা এবং ৭০.০৯ টাকা।  অপরিশোধিত তেলের দাম কমার আরও একটি কারণ ছিল আগের মাসে আমেরিকায় মজুত তেলের পরিমাণ বৃদ্ধি। কিন্তু এবার আবার সামান্য় হলে কমল পেট্রোল ও ডিজেলের দাম। অবশ্য ডিজেলের দাম মাঝে মাঝে কমছে। 

আরও পড়ুন, মেট্রো রেলে জয় মোহনবাগান ধ্বনি, পুলিশি হেনস্থার অভিযোগ সমর্থকদের