Asianet News Bangla

ফের দাম বাড়ল পেট্রোল-ডিজেলের, ভেস্তে গেল ছুটির দিনে লং ড্রাইভের প্ল্য়ান

  • কলকাতায় একসঙ্গে বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম 
  • শনিবার পর্যন্ত ১০ দিনে একবার বদলেছে পেট্রোলের দাম 
  • দেখা যাচ্ছে, চলতি সপ্তাহের মঙ্গলবার দাম কমেছিল 
  • কলকাতার সঙ্গে দিল্লির দামের ফারাক প্রায় তিন টাকার  
Petrol and diesel prices hike together in Kolkata
Author
Kolkata, First Published Feb 23, 2020, 1:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একসঙ্গে বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম। রবিবার ২৩ ফেব্রুয়ারি কলকাতায় পেট্রোলের দাম ৭৪.৬৫ পয়সা। ডিজেলের দাম ৬৭.০২ টাকা। শনিবার পর্যন্ত ১০ দিনে একবার পরিবর্তন হয়েছে পেট্রোলের দাম। তার আগে ছয় দিন এবং পরের তিন দিন দামের কোনও পরিবর্তন হয়নি। 

আরও পড়ুন, বেতন বৃদ্ধির কথা ঘোষণা করল বিদ্যুৎ দপ্তর, নয়া বেতনক্রমের আওতায় অবসরপ্রাপ্তরাও

সূত্রের খবর, শনিবার কলকাতায় পেট্রোলের দাম ৭৪.৫৩ টাকা। অর্থাৎ পেট্রোলের দাম বেড়েছে ১২ পয়সা। ডিজেলের দাম অনেককবার পরিবর্তন হয়েছে।  শনিবারের থেকে রবিবারে ডিজেলের দাম বেড়েছে ০৫ পয়সা। আজ ডিজেলের দাম ৬৭.০২ টাকা। চলতি সপ্তাহের মঙ্গলবার দাম কমেছিল। তারপর থেকে ৭৪.৫৩ টাকাই দাম রয়েছিল পেট্রোলের। তার আগে ১২ থেকে ১৭ ফেব্রুয়ারি দাম একই ছিল। কলকাতায় পেট্রোলের দাম ছিল ৭৪.৫৮ টাকা। মঙ্গলবার ০.০৫ পয়সা দাম কমে ৭৪.৫৩ টাকা হয় দাম। তারপর থেকে একই দাম রয়েছে। ডিজেলের দামও কমেনি। কলকাতায় ডিজেলের দাম ৬৬.৯৭ টাকা। চলতি সপ্তাহের মঙ্গলবারেই, ডিজেলের দামও শেষবার কমেছিল ।

আরও পড়ুন, ফের মুসুরির ডালের আড়ালে বিপুল পরিমাণ মাদক পাচার, গ্রেফতার ৪


 মাঝে ইরানে মার্কিন হামলার পর বিশ্ব জুড়ে তেলের দাম বেড়েছিল। আর তার প্রভাব পড়েছিল ভারতেও। তারপর গত জানুয়ারি মাসে দামের দিক থেকে অনেকটাই স্বাভাবিক হয়েছিল। গত জানুয়ারি মাসে দিল্লি, কলকাতা, মুম্বই ও চেন্নাইয়ে ডিজেলের দাম ছিল ৬৬.৩৬ টাকা, ৬৮.৭২ টাকা, ৬৯.৫৬ টাকা এবং ৭০.০৯ টাকা।  অপরিশোধিত তেলের দাম কমার আরও একটি কারণ ছিল আগের মাসে আমেরিকায় মজুত তেলের পরিমাণ বৃদ্ধি। কিন্তু ফের আবার বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম। অবশ্য ডিজেলের দাম মাঝে মাঝে কমছে। এক সপ্তাহে দুই থেকে তিন বার কমে, চতুর্থ দিনে ফের পরিবর্তন হচ্ছে। কিন্তু পেট্রোলের দাম কলকাতায় মাঝে মাঝেই থমকে যাচ্ছে। ১২ থেকে ২২ ফেব্রুয়ারিতে পেট্রোলের দামে পরিবর্তন হয়েছে পাঁচ পয়সা। ডিজেলের দামে পরিবর্তন হয়েছে ২০ পয়সা অর্থাৎ কলকাতায় ডিজেলের দামে বেশি পরিবর্তন হচ্ছে। অপরদিকে দিল্লিতে শনিবার পেট্রোলের দাম ৭১.৮৯ টাকা। ডিজেলের দাম ৬৪.৬৫ টাকা। অর্থাৎ পেট্রোলের দামে কলকাতার দামের সঙ্গে দিল্লির দামের ফারাক প্রায় তিন টাকার। কিন্তু ডিজেলের দামে পার্থক্য়ও প্রায় তিন টাকাই।

আরও পড়ুন, সারোগেসির নামে প্রতারণা, ৬ লক্ষ টাকা খোয়ালেন দম্পতি

Follow Us:
Download App:
  • android
  • ios