মে মাসেই চালু হতে চলেছে ফুলবাগানে মেট্রো,  জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ৷ এবার ফুলবাগান পর্যন্ত জুড়ে যাবে ইস্ট-ওয়েস্ট মেট্রো৷ ইতিমধ্যেই সল্টলেকে স্টেডিয়াম থেকে সেক্টর ফাইভ পর্যন্ত শুরু হয়েছে মেট্রো চলাচল৷ এবার সেই মেট্রো যোগ হবে ফুলবাগান অবধি৷ জানা গিয়েছে, মে মাসেই ফুলবাগান পর্যন্ত মেট্রো চালু হয়ে যাবে৷ ফুলবাগান স্টেশন পরিদর্শনে গিয়েছেন মেট্রোর জিএম৷ দ্রুত এগোচ্ছে মেট্রোর কাজ জানিয়েছেন মনোজ জোশী৷ মার্চে খতিয়ে দেখা হবে নিরাপত্তা ব্যবস্থা৷ আর তারপরই শুরু হবে ফুলবাগান মেট্রো৷

আরও পড়ুন, নার্সের বুদ্ধিতে আগুন থেকে বাঁচলো ১৯ জন শিশু, চাঞ্চল্য় ফুলবাগানের শিশু হাসপাতালে

গত ১৩ ফেব্রুয়ারি  ইস্ট-ওয়েস্ট মেট্রো শুভ উদ্বোধন করেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। ইস্ট-ওয়েস্ট মেট্রো-র সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত  প্রতি ২০ মিনিট অন্তর মেট্রো পরিষেবা থাকছে। ভাড়া নেওয়া হচ্ছে প্রথম ২কিমির জন্য় ৫ টাকা এবং সর্বাধিক ১০ টাকা। ইস্ট-ওয়েস্ট মেট্রো গতিবেগ ৮০ কিমি প্রতি ঘন্টা।পুরো যাত্রাপথ যেতে সময় লাগছে ১৪ মিনিট। ইস্ট-ওয়েস্ট মেট্রোতেও স্মার্ট কার্ড ব্য়বহার করা যাচ্ছে।  প্ল্য়াটফর্মে দুর্ঘটনা এড়াতে থাকছে বিশেষ স্কিন ডোর এবং ইস্ট-ওয়েস্ট মেট্রো সবকটা ট্রেনই বাতানুকূল করা হয়েছে। ট্রেন নিয়ন্ত্রণের সব ব্য়বস্থাই স্বয়ংক্রিয় থাকছে। প্রতি কামরায় থাকছে ডিসপ্লে বোর্ড এবং ৪ সিসি ক্য়ামেরা।এছাড়াও জরুরী অবস্থায় কথার জন্য় থাকছে মাইক্রোফোন,প্রত্য়েক কামরায় থাকছে একটি করে হুইল চেয়ার। তবে অন্য়তম সুবিধা  প্রতিটি স্টেশনে থাকছে শৌচালয় এবং থাকছে একাধিক এসকেলেটর, লিফট।

আরও পড়ুন, কলকাতার স্ট্রিট ফুড দেশের মধ্যে সবচেয়ে নিরাপদ, দাবি ডেপুটি মেয়রের

উল্লেখ্য়, গত ১৫ ফেব্রুয়ারি আমাদের সংবাদমাধ্য়মের কাছে মন খুলেছিল ইস্ট-ওয়েস্ট মেট্রোর এক ঝাক পড়ুয়া, অফিসগামী যাত্রী আর ঘুরতে বেরনো শহরবাসী। বেশীরভাগ যাত্রীই খুব খুশি নতুন মেট্রো পেয়ে। অনেকেই আবার আফসোসের গলা জানাল, 'ইস যদি মেট্রোটা ফুলবাগান অবধি হত, বেঁচে যেতাম।' তবে এবার সেই আফসোস সরিয়ে আনন্দের দিন আসতে চলেছে আগামী মে মাসে।

আরও পড়ুন, মায়ের উদ্দাম জীবনযাপন গ্রাস করেছিল মেয়েকে,রিয়াও ছিল রমার মতো