Asianet News BanglaAsianet News Bangla

PM Modi in Kolkata: শুক্রবারই কলকাতায় ভার্চুয়ালি পা মোদীর, উদ্বোধন হতে চলেছে নতুন ক্যান্সার হাসপাতালের

প্রদীপ জ্বালিয়ে বা ফিতে কেটে নযয়, প্রধানমন্ত্রীর হাত ধরে নতুন এই ক্যাম্পাসটির উদ্বোধন হবে ভার্চুয়ালি। আগামীকাল দুপুর ১টার সময় শুরু হবে মূল অনুষ্ঠান। জানানো হয়েছে এমনটাই।

PM Modi in Kolkata new cancer hospital will inaugurated in Newtown
Author
Newtown, First Published Jan 6, 2022, 1:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিগত কয়েক বছরের প্রচেষ্টায় নিউ টাউনে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস(second campus of Chittaranjan Cancer Hospital in New Town) তৈরি করেছে মোদী সরকার। বর্তমান ক্যান্সার চিকিৎসার(Modern cancer treatment) অত্যাধুনিক সমস্ত পদ্ধতিই থাকছে এই নতুন ক্যাম্পাসে। শুক্রবারই এই নয়া ক্যাম্পাসের উদ্বোধন হতে চলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর(Prime Minister Narendra Modi) হাতে। তবে উদ্বোধনী অনুষ্ঠান হলেও করোনা আতঙ্কের কথা মাথায় রেখে শহরে আসছেন না প্রধানমন্ত্রী। সহজ কথায় প্রদীপ জ্বালিয়ে বা ফিতে কেটে নযয়, প্রধানমন্ত্রীর হাত ধরে নতুন এই ক্যাম্পাসটির উদ্বোধন হবে ভার্চুয়ালি। আগামীকাল দুপুর ১টার সময় শুরু হবে মূল অনুষ্ঠান। জানানো হয়েছে এমনটাই।

এদিকে দ্বিতীয়বার মসনদে বসে দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির উপর নতুন করে জোর দিতে দেখা যায় মোদী সরকারকে। স্বাস্থ্য পরিকাঠামোর আরও প্রসার ঘটানো এবং তা সারা দেশে ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে হাতে নেওয়া হয় একাধিক প্রকল্প। সেই লক্ষ্য পূরণের উদ্দেশ্যেই চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসটি তৈরি করা হয়েছে বলে প্রধানমন্ত্রীর দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, রাজারহাট- নিউ টাউনে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের কাজ চলছিল দীর্ঘদিন ধরেই। সমস্ত পরিকাঠামোগত দিক থেকে শুরু করে স্বাস্থ্য পরিষেবার বিভিন্ন দিক গুলি নিয়ে চলছিল কাজ। কিছুদিন আগেই পুরোদমে পরিষেবা শুরুর ছাড়পত্র মেলে। এদিকে এই ক্যাম্পাসের উদ্বোধন কলকাতায় এসে করার কথা ছিল মোদীর। কিন্তু বর্তমান করোনা পরিস্থিতি দেখে অবশেষে রাতারাতি বদল আসে পরিকল্পনায়। স্বশরীরে নয়, উল্টে ভার্চুয়াল অনুষ্ঠানের মধ্যে দিয়েই এই ক্যাম্পাসের উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী।  

আরও পড়ুন- পঞ্জাবে মুখ্যমন্ত্রীর ইস্তফা চেয়ে রাজ্যপালের কাছে বিজেপি, দাবি উঠল রাষ্ট্রপতি শাসনের

সূত্রের খবর, ১০০০ কোটি টাকা ব্যায়ে তৈরি হয়েছে এই অত্যাধুনিক হাসপাতাল। থাকছে ৭৫০টি শয্যা। একইসঙ্গে রোগীর আত্মীয়দের থাকার জন্য থাকছে অতিথিনিবাস। চিকিৎসকদের জন্য রয়েছে আলাদা আবাসন। স্বাস্থ্য মন্ত্রকের অধীন এই হাসপাতালে থাকবে নিউক্লিয়ার মেডিসিনের সুবিধাও। জানা যাচ্ছে এমনটাও। তবে বর্তমানে গোটা কলকাতায় ঝড়ো ইনিংস খেলছে করোনা ভাইরাস। ভেঙে পড়ছে স্বাস্থ্য ব্যবস্থা, কলকাতা মেডিকেল কলেক, আর জি কর সহ একাধিক স্বাস্থ্য কেন্দ্রে করোনার কবলে পড়ছেন শতাধিক স্বাস্থকর্মী, ডাক্তার, নার্স। করোনা সেবা নিয়ে তৈরি হয়েছে উদ্বেগ। এমতাবস্থায় রাজারহাট-নিউটাউনের এই হাসপাতাল করোনা সেবা মিলবে কিনা সেই বিষয়ে এখনও পরিষ্কার ভাবে কিছু জানা যায়নি।

Follow Us:
Download App:
  • android
  • ios