Asianet News BanglaAsianet News Bangla

Chhath pujo 2021: ছটপুজোয় শিকেয় কোভিড বিধি, রবীন্দ্র সরোবরে বেলা বাড়তেই বাড়ল পুলিশ

ছটপুজোয় নিশ্ছিদ্র নিরাপত্তা রবীন্দ্র সরোবরে, বেলা বাড়তেই বাড়ল পুলিশের সংখ্যা। ওদিকে জেলায় বৃহস্পতিবার ছটপুজোর দ্বিতীয় পর্বে ভোর চারটে থেকে গঙ্গার ঘাট পরিদর্শনে ব্যারাকপুর সাংসদ অর্জুন সিং।

 

Police are providing strict security at Rabindra Sarobar in Chhath pujo 2021 RTB
Author
Kolkata, First Published Nov 11, 2021, 11:19 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ছটপুজোয় নিশ্ছিদ্র নিরাপত্তা রবীন্দ্র সরোবরে (Rabindra Sarobar)। বাঁশের ব্যারিকেড-তালা-শিকলে মোড়া সরোবরের চারিধার। বেলা বাড়তেই বাড়ল পুলিশের সংখ্যা (Kolkata Police)। পাশাপাশি জেলায় বৃহস্পতিবার ছটপুজোর (Chhath pujo 2021) দ্বিতীয় পর্বে ভোর চারটে থেকে গঙ্গার ঘাট পরিদর্শনে ব্যারাকপুর সাংসদ অর্জুন সিং (BJP Leader Arjun Singh)।

আরও পড়ুন, Dilip Ghosh: 'সুরজিৎ-কে বহিষ্কার পার্টির যুক্তি সঙ্গত কাজ', পুরভোটের আগে স্পষ্ট বার্তা দিলীপের

ছটপুজো উপলক্ষে রবীন্দ্র সরোবরে এবার প্রতি গেটে বাড়তি তালা এবং শিকল। রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা কেমডিএ-র পক্ষ থেকে বাড়তি শিকল এবং তালার ব্যবস্থা করা হয়েছে। যাতে বাইরে থেকে কেউ জোর করে ঢুকে পড়তে না পারে। কারণ লিস্টিতে তেমন অভিজ্ঞতাও রয়েছে। কয়েক বছর আগে রবীন্দ্র সরোবরে গেটে তালা ভেঙে তাণ্ডব চালানো হয়েছিল। তা থেকে শিক্ষা নিয়েই এবার নিশ্চিদ্র নিরাপত্তা রবীন্দ্র সরোবরে। বেলা বাড়তেই বাড়ল পুলিশের সংখ্যা।উল্লেখ্য,দূষণের জেরে এবারেও রবীন্দ্র এবং সুভাষ সরোবরে বন্ধ ছট পুজো । মূলতে ভয়াবহ দূষণের ধাক্কায় রবীন্দ্র এবং সুভাষ সরোবরের জলে অক্সিজেনের মাত্রা কমে এসেছে। তার উপরে ঢাকুরিয়া লেকের পরিবেশ সংরক্ষণ নিয়ে সুপ্রিম কোর্টের আদেশ লঙ্ঘন করে সরোবরে ছটপুজো হলে জলজ প্রাণীর বাঁচার সম্ভাবনা কমে যাবে। তাই এবারেও রবীন্দ্রএবং সুভাষ সরোবরে বন্ধ ছট পুজো। তবে এবার রবীন্দ্র এবং সুভাষ সরোবর বন্ধ থাকলেও   গঙ্গার ৩৭ টি ঘাট এবং যোধপুরপার্ক, পোদ্দারনগর, আনন্দপুর এবং পাটুলি মিলিয়ে মোট ১৭০ টি ঘাট ছটপুজোর জন্য প্রস্তুত করা হয়েছে ।

আরও পড়ুন, Chhath Puja 2021- ছট পুজো নিয়ে প্রস্তুতি তুঙ্গে শহরে, ১৭০ ঘাটে এলাহি ব্যবস্থা পুরসভার

বৃহস্পতিবার লোক আস্থা মহাপর্ব ছট পুজার শেষ দিন। ভোর রাত থেকেই পুণ্যার্থীদের গঙ্গার ঘাট অভিমুখে যেতে দেখা গেল।  সেখানে দীর্ঘক্ষন পুণ্যার্থীরা গঙ্গার জলের মধ্যে দাঁড়িয়ে ছিলেন সূর্য ওঠার অপেক্ষায়।  সূর্যের আলো ফোটার পর শুরু হয় সূর্যদেবের পুজো, আরাধনা। সূর্যদেবের পুজো করার পরে পুণ্যার্থীরা ঘরের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন। হাওড়ায় গঙ্গার বিভিন্ন ঘাটে লক্ষ লক্ষ মানুষের উপচে পড়া ভিড় চোখে পড়েছে শিবপুর গঙ্গা ঘাটে। নিরাপত্তার কারণে সেখানে কড়া নজরদারি চালানো হচ্ছে হাওড়া সিটি পুলিশের তরফ থেকে। সেখানে নিজে উপস্থিত আছেন শিবপুর থানার আইসি। গঙ্গার ঘাটে উপচে পড়া মানুষের ভিড় চারদিক জুড়ে চোখে পড়েছে।  শেষ পুজোর দিন প্রসাদ 'ঠেকুয়া' বিতরণ করতে দেখা গেছে পুণ্যার্থীদের। উল্লেখ্য, বৃহস্পতিবার ছটপুজোর দ্বিতীয় পর্বে ভোর চারটে থেকে গঙ্গার ঘাট পরিদর্শনে ব্যারাকপুর সাংসদ অর্জুন সিং। এদিন ভোররাত থেকেই জগদ্দল জেটিঘাটে উপস্থিত হয় সেখান থেকে লঞ্চে করে গঙ্গাবক্ষে ঘুরে ভাটপাড়া জগদ্দল কাঁকিনাড়া অঞ্চলের বিভিন্ন গঙ্গার ঘাট  ছটব্রতকারীদের উদ্দেশ্যে শুভেচ্ছা জানান। তার পাশাপাশি সাধারণ মানুষের নানা সুবিধা অসুবিধা সম্পর্কে খোঁজখবর নেন ব্যারাকপুর সাংসদ অর্জুন সিং।  

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios