Asianet News BanglaAsianet News Bangla

Chhath Puja 2021: সূর্যোদয় হতেই উপচে পড়ল ভিড়, ছট পুজোর শেষ দিনে মঙ্গল কামনায় পুরুলিয়াবাসী

কোভিড বিধি মেনে পরিবারের মঙ্গল কামনায় বৃহস্পতিবার সকালের  অর্ঘ্য দিয়ে সম্পন্ন হল ছট পুজো পুরুলিয়ায়। পুরুলিয়া শহরের সাহেব বাঁধ,পারবেলিয়া দামোদর নদের ঘাট এবং ঝালদা শহরে  সূর্যোদয়ের অর্ঘ্য দেওয়ার ভিড় ছিল চোখে পড়ার মতো।

 

Chhath Puja has been completed in Purulia following the rules of Covid rules on Thursday RTB
Author
Kolkata, First Published Nov 11, 2021, 10:16 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কোভিড বিধি (Covid Rules) মেনে পরিবারের মঙ্গল কামনায় বৃহস্পতিবার সকালের  অর্ঘ্য দিয়ে সম্পন্ন হল ছট পুজো পুরুলিয়ায় (Purulia)। পুরুলিয়া শহরের সাহেব বাঁধ,পারবেলিয়া দামোদর নদের ঘাট এবং ঝালদা শহরের ঝালদা ডোম পাড়া ছট পূজা কমিটির ছট পুজোর সূর্য উদয় হতেই সূর্যদেবের কাছে অর্ঘ্য দিয়ে সম্পন্ন হল এ বছরের ছট পুজো (Chhath Pujo 2021)।

আরও পড়ুন, Dilip Ghosh: 'সুরজিৎ-কে বহিষ্কার পার্টির যুক্তি সঙ্গত কাজ', পুরভোটের আগে স্পষ্ট বার্তা দিলীপের

 ছট ব্রতী সঞ্জু ভগত  বলেন,  'প্রতি বছরের মতো এবছরও পরিবারের মঙ্গল কামনায় আমরা ছট পুজো পালন করছি। তবে এবছর কোভিডের জন্য ধুমধামে হচ্ছে না। পূজার্চনায় কোনও খামতি রাখছি না আমরা।এই পুজো দুই দিনের প্রথম দিন সূর্য্যস্ত অর্ঘ্য ও পরদিন সকাল সূর্য্যোদয় অর্ঘ্য দিয়ে সম্পন্ন হয় পুজো।' এদিন ঝালদা শহরের ৮নাম্বার ওয়ার্ডে বাঁধাঘাট নামক ছট ঘাটে সূর্যোদয়ের অর্ঘ্য দেওয়ার ভিড় ছিল চোখে পড়ার মতো।ছট পুজো উপলক্ষ্যে ঝালদা ডোম পাড়া কমিটির ছট ঘাটকে ঝলমলে আলো দিয়ে সাজিয়ে তোলা হয়েছে। ঝালদা পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান প্রদীপ কর্মকার তার ওয়ার্ডের ছট পুজো সম্পন্ন করতে নিজে দাঁড়িয়ে থেকে সব রকম ব্যাবস্থার তদারকি করেন।পুরুলিয়া শহরের ছট পুজো হয় সাহেব বাঁধে। শহরের প্রায় ২৩ টি ওয়ার্ডের ছট ব্রতীরা সাহবে বাঁধে ছট পুজো সম্পন্ন করেন। পুরুলিয়া শহরের ছট পূজা সম্পন্ন করতে সবরকম ব্যবস্থা নেন পুরুলিয়া পৌরসভার প্রশাসক নবেন্দু মাহালি। পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমান সীমানার পারবেলিয়া দামোদর নদের ছট পুজোয় রেকর্ড ভিড় হয়। পুরুলিয়া বরাকর রাজ্য সড়কের ওপর এই ছট ঘাটে ভিড় সামাল দেওয়ার জন্য বিশেষ বাবস্থা নেয় নিতুড়িয়া থানার পুলিশ। দুর্ঘটনা এড়াতে যান নিয়ন্ত্রনের জন্য প্রায় ১০ কিলোমিটার আগে থেকেই ভারী গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়। গতকাল থেকে আজ সকাল পর্যন্ত ভারি যান বাহনের রুট বদলে দেয় পুলিশ।

আরও পড়ুন, Weather: আগামী ১২ ঘন্টায় বঙ্গোপসাগর উপরে গভীর নিম্নচাপ, চড়বে পারদ, বৃষ্টির পূর্বাভাস কলকাতায়

অন্যদিকে ছট পুজোর  শেষ দিনে শেষ অর্ঘ্যের দিনে জেলাবাসীর মঙ্গলকামনায় পুরুলিয়ার তুলিন সুবর্ণরেখা নদীর  ছট ঘাটে পুজো দিলেন বাগমুন্ডির প্রাক্তন বিধায়ক বিধানসভার প্রাক্তন ডেপুটি লিডার তথা জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো।এদিন ছট পুজোর শেষ দিনে ভোর রাত থেকেই ছট পূণ্যার্থীরা তুলিন সুবর্ণরেখা নদীতে সকালে সূর্য্যুদয় এর অর্ঘ্য দেন। সকলের সাথে জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতোও অর্ঘ্য দেন।নেপাল মাহাতো জানান আজ এই পুণ্যতিথিতে তুলিন সুবর্ণরেখা নদীতে ছট পুণ্যার্থীদের সঙ্গে জেলা তথা বাঘমুন্ডি বিধানসভার সকলের মঙ্গল কামনায় পুজো দিলাম |যাতে আগামী বৎসর সকলেই সুস্থ থেকে কোভিড মুক্ত হয় ছট পুজো দিতে পারেন সেই প্রার্থনা করলাম।এদিন উপস্থিত ছিলেন জেলা যুব সাধারণ সম্পাদক চন্দন মাহাতো, ঝালদা ১ নাম্বার ব্লক যুব কংগ্রেস সভাপতি দেবীলাল মাহাতো , তুলিন অঞ্চল যুব কংগ্রেস সভাপতি সাগর দাস ,সহ তুলিন গ্রাম পঞ্চায়েতের প্রধান উপপ্রধান সহ সকল সদস্য, সদস্যারা।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios