কলকাতার বুকে ধরা পড়ল সোনা পাচারকারী  চক্র। গোয়েন্দা সূত্রে খবর পেয়েই, গত মঙ্গলবার বড়বাজার থেকে উদ্ধার করা হল, বিনা রসিদের বিপুল পরিমানে সোনার বিস্কুট, সোনার বার, সোনার গয়না এবং প্রচুর পরিমানে রুপো। এবং সেখান থেকেই হদিশ মিলল ওই জালিয়াতি চক্রের। তারপরই পুলিশ অভিযান চালিয়ে হাতেনাতে ধরে ফেলল শহর কলকাতার সিথির মোড় থেকে ওই জাল চক্রের ৭ জন অভিযুক্তকে।

আরও পড়ুন, ১১ তেই হাত পা কাঁপছে শহরের, আশঙ্কা আরও ৩ ডিগ্রি কমার

গত ১০ ডিসেম্বর এই পাচারকারী চক্রের ঘটনাটি ফাঁস হয়। মূলত এই চক্র সারা ভারত এবং বাংলাদেশে জাল বিছিয়েছিল। শহর কলকাতার সিথির মোড় থেকে এই জাল চক্র বেআইনিভাবে সোনার কয়েন নিয়ে সারা দেশে ছড়িয়ে দিত। গোপনসূত্রে খবর পেয়ে, কালীচরণ ঘোষ রোডে হঠাৎ পুলিশ অভিজান চালায়। তারপর তল্লাশি উদ্ধার হয় বেআইনি  সোনার বিস্কুট, সোনার বার এবং প্রচুর পরিমানে সোনার গয়না। যার মোট ওজন প্রায় ২৭ কেজির উপরে। এবং আনুমানিক মূল্য় ১০ কোটিরও উপরে। 

আরও পড়ুন, মধ্যবিত্তের পাতে ফ্রুটকেক বড়ুয়ার, মাত্র ২০ দিনই মেলে ৯৫ বছরের সাবেকি স্বাদ

শহর কলকাতার সিথির মোড়ে, ওই ঘটনাস্থলে থেকেই ৭ জনকে গ্রেফতার করা হয়। তারপর ধৃতদের হাত ধরেই পুরো জাল চক্রের সন্ধান পাওয়া যায়। জাল চক্রের অন্য়তম মাথা ছত্তিশগড় এবং মুম্বাই থেকে সারা দেশে বেআইনি কাজে সক্রিয়ভাবে কাজ করত। এবং বাংলাদেশেও কীভাবে এই গোল্ড স্মাগলররা বেআইনি সোনার কারবার করত, যাবতীয় তথ্য় হাতে আসে। আরও কারা এই জাল চক্রের সঙ্গে যুক্ত, তা নিয়ে ইতিমধ্য়েই পুলিশ তদন্তে নেমেছে।