পুলিশের জালে ধরা পড়ল, জালনোট পাচারকারী। মালদহ থেকে গৌড় এক্সপ্রেসে জালনোট পাচার হচ্ছে কলকাতায়। গোপন সূত্রে এই খবর পেয়ে, ট্রেনে হানা দিলেন ডিরেক্টরেট অফ রেভিনিউ ইনটেলিজেন্সের গোয়েন্দারা। জালনোট সহ হাতেনাতে তাদের গ্রেফতার করা হয়। ধৃতদের পাকড়াও করে এক লাখ টাকার জালনোট উদ্ধার করা হয়। 

আরও পড়ুন, বউবাজারে মেট্রোর কাজে ভোগান্তি বাসিন্দাদের, বাড়ি ছাড়তে হল ডায়ালিসিস রোগীকেও

সূত্রের খবর, নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ভুটানে পাচারের জন্য জড়ো করা লক্ষাধিক ডলার উদ্ধার হয়েছে। বাংলাদেশ থেকে আসা জালনোট নিয়ে মালদহ থেকে গৌড় এক্সপ্রেসে কলকাতায় আসছিল কালিয়াচকের জাকির শেখ। গোপন সূত্রে এই খবর পেয়ে গৌড় এক্সপ্রেসে ওঠেন ডিরেক্টরেট অফ রেভিনিউ ইনটেলিজেন্সের গোয়েন্দারা। গৌড় এক্সপ্রেস বর্ধমান স্টেশনে পৌঁছতেই জাকিরকে ধরে ফেলেন গোয়েন্দারা। 

আরও পড়ুন, মেডিক্যাল কলেজে দীর্ঘ লড়াই পর বোমায় জখম শিশুর মৃত্যু, গ্রেফতার ১

পুলিশি সূত্রের খবর, মোট আট লাখ ২০ হাজার টাকার জালনোট এখনও পর্যন্ত উদ্ধার করেছেন গোয়েন্দারা। ডিরেক্টরেট অফ রেভিনিউ ইনটেলিজেন্স সূত্রে খবর, ভুটান থেকে ভারতে পাচারের চক্র অত্যন্ত সক্রিয় হয়ে উঠেছে। ভুটানের পথে বহু বেআইনি জিনিস পাচার করা হচ্ছে ভারতে। তার বিনিময় হচ্ছে মার্কিন ডলারে। এই মুহূর্তে মূল চক্রটির সন্ধান চালাচ্ছে ডিরেক্টরেট অফ রেভিনিউ ইনটেলিজেন্সের গোয়েন্দারা। 

আরও পড়ুন, সকাল থেকেই মেঘলা আকাশ শহরে, যে কোনও মুহুর্তে ঝেঁপে আসতে পারে বৃষ্টি