ছিল নীল সাদা, হয়ে গেল গেরুয়া! প্রধানমন্ত্রীর সফরের আগে রাতারাতি মিলেনিয়াম পার্কের রঙ বদলকে কেন্দ্র করে বিতর্ক তুঙ্গে শহরে। বিতর্ক এড়াতে অবশ্য কিছুক্ষণের মধ্যেই গেরুয়া রং-এর উপর ফের সাদা রং-এক প্রলেপ পড়ল। কলকাতা বন্দর কর্তৃপক্ষের সাফাই, রং বদল হচ্ছে না। আগে যে রং ছিল, সেই রং-ই থাকবে। অফিস ঘরের দেওয়ালে ডিসটেমপার দেওয়া হয়েছিল।

আরও পড়ুন: শনিবার কলকাতায় আসছেন মোদী, কখন কোথায় যাচ্ছেন জানেন কি

নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা ছিল, তাই অসম বাতিল হয়ে গিয়েছে। নাগরিকত্ব আইন প্রতিবাদে আন্দোলনের মাঝেই কিন্তু শনিবার কলকাতা আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীকে 'খুশি' করতেই কি রাতারাতি গেরুয়া হয়ে গেল মিলেনিয়াম পার্ক? প্রশ্ন তুলেছিলেন অনেকেই। বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয় তৃণমূলের অন্দরেও।  সূত্রের খবর, রাজ্যকে না জানিয়েই কলকাতা বন্দর কর্তৃপক্ষের এই রং বদলের সিদ্ধান্তে অসন্তুষ্ট হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। শুক্রবার সকালে তড়িঘড়ি মিলেনিয়াম পার্ক-এর অফিস ঘরের দেওয়ালে গেরুয়া রং-এর উপর সাদা রং-এর প্রলেপ দেওয়ার সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ। ফের বদলে যায় রং। 

আরও পড়ুন: এনআরসি-র প্রতিবাদে আগেই পথে নেমেছেন, এবার গান বাঁধলেন তৃণমূলনেত্রী

ওয়াকিবহাল মহলে মতে, কোনও রাজনৈতিক দলের সঙ্গে মিল নেই, নীল-সাদা রং নিরপেক্ষ।  কিন্তু গেরুয়া রং-এর সঙ্গে বিজেপি-এর সম্পর্ক আছে।  প্রধানমন্ত্রীকে 'খুশি' করতেই রাতারাতি মিলেনিয়াম পার্কে রং বদলে ফেলা হয়েছিল। উল্লেখ্য, কলকাতায় প্রধানমন্ত্রীর একদিনের সফরসূচিতে থাকছে মিলেনিয়াম পার্কও। শহরের এই বিনোদন পার্ক থেকে হাওড়া ব্রিজে লাইট অ্যান্ড সাউন্ডের উদ্বোধন করার কথা মোদীর।  বেলুড় ও মঠ  রাজভবনেও যাবেন প্রধানমন্ত্রী।