জেডিইউ থেকে বহিষ্কারের পর এবার তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন দলের পারমর্শদাতা প্রশান্ত কিশোর। রাজ্য় রাজনৈনিক মহলে এই নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। জল্পনায় ইন্ধন জুগিয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের মন্তব্য। 

বুধবার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পুজোর অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, উনি দলের পরামর্শদাতা হিসাবে কাজ করেছেন। দলে এখনও পর্যন্ত বেশ সুনামের সঙ্গে  কাজ করেছেন। ওনার দলে যোগ দেওয়ার বিষয়টা পুরোপুরি দলনেত্রী ঠিক করবেন। সরস্বতী পুজোর মঞ্চে এসে এর থেকে বেশ কিছু বলতে পারব না। 

আগুন নেভাবে রোবট, আধুনিকীকরণে ঢেলে সাজছে দমকল

রাজ্য় রাজনৈতিক মহল বলছে, পিকে জেডিইউ ছাড়ায় তাঁকে পেতে মরিয়া  হয়ে উঠেছে তৃণমূল। দলের পার্ট টাইম ভোট পরামর্শদাতাকে দিয়ে বিধানসভার বৈতরণী পার করতে চাইছে কালীঘাট। এবিষয়ে শীঘ্রই প্রশান্তের কাছে বার্তা যেতে পারে। পরিসংখ্যান বলছে, প্রশান্ত কিশোর দায়িত্ব নেওয়ার পর ভালো ফল করেছে তৃণমূল। লোকসভা নির্বাচনে ভরাডুবির পর ঘুরে দাঁড়িয়েছে দল। দিদিকে বলো হিট করায় তিন বিধানসভা উপনির্বাচনে জয় পেয়েছে দল। বিজেপির উত্থানকে অনেকটাই কাবু করা গেছে ' পিকে টনিকে।' রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, প্রশান্ত জেডিইউ ছাড়ায় তাঁকে দলে স্থায়ী ভাবে পেতে ঝাঁপাবে ঘাসফুল বাহিনী।

জাতীয় সঙ্গীত গাওয়ার অপরাধ, সাসপেন্ড হলেন প্যান্টালুনসের ২৫জন কর্মী

সংসদে ইতিমধ্য়েই তৃতীয় সংখ্যাগরিষ্ঠ দল তৃণমূল কংগ্রেস। সেক্ষেত্রে বিজেপি, কংগ্রেসের পর জাতীয় রাজনীতিতে তৃণমূল যথেষ্টই শক্তিশালী। তবে বাংলার বাইরে দলের সেভাবে প্রভাব নেই। এটা ভাবাতে পারে  প্রশান্তকে। বিহারের রাজনীতির দিকে তাকালে দেখা যাবে, কিছুদিন ধরেই সিএএ নিয়ে প্রশান্ত কিশোরের সঙ্গে দূরত্ব বাড়ছিল জেডিইউ প্রধান নীতীশ কুমারের। প্রকাশ্য়েই সিএএ-র বিরোধিতা করায় পিকে নিয়ে অস্বস্তি বাড়ছিল দলে। শেষে প্রশান্তকে বহিষ্কার করেন জেডিইউ প্রধান।   

পাকিস্তানে এশিয়া কাপ হলে খেলবে না ভারত, সাফ জানিয়ে দিল বিসিসিআই

তবে জেডিইউ থেকে বহিষ্কৃত হওয়ার পরেই টুইট করেছেন প্রশান্ত কিশোর৷ বিহারের মুখ্যমন্ত্রীকে তিনি লিখেছেন,ধন্যবাদ নীতীশ কুমার। বিহারের মুখ্যমন্ত্রীর কুর্সি ধরে রাখার জন্য আমার তরফ থেকে অনেক শুভেচ্ছা। ভগবান আপনার মঙ্গল করুক।