Asianet News BanglaAsianet News Bangla

১৫ লক্ষ টাকার শৌচাগার, তৃণমূল নেতার 'কীর্তি দেখে' হতবাক প্রশান্ত কিশোর

  • হাওয়াই চটি পড়ে হাঁটছেন দিদি
  • ভাইরা চড়ছেন তিন কোটির গাড়িতে
  •  ঘাসফুলের কুচো নেতার ১৫ লক্ষ টাকার শৌচাগার
  • যা দেখে হতবাক দলের পরমর্শদাতা প্রশান্ত কিশোর  
Prashant Kishor slams TMC leader builds toilet with 15 lakh
Author
Kolkata, First Published Mar 11, 2020, 11:55 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হাওয়াই চটি পড়ে হাঁটছেন দিদি, ভাইরা চড়ছেন তিন কোটির গাড়িতে। তৃণমূল নেত্রীর টালির বাড়ির পাশে চোখে লাগছে ঘাসফুলের কুচো নেতার ১৫ লক্ষ টাকার শৌচাগার। সম্প্রতি যা দেখে চটেছেন দলের রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর। সূত্রের খবর, দিদিকে ভাইদের এই কার্তি  সম্পর্কে জানাবেন পিকে। 

দম থাকলে গ্রেফতার করে দেখা, পুলিশকে চ্যালেঞ্জ রোদ্দুর রায়ের

দরজায় কড়া নাড়ছে পুরসভা নির্বাচন। রাজ্য়ের বিভিন্ন পুরসভায় জিততে মমতা বন্দ্য়োপাধ্যায়ের ভাবমূর্তিকে ফের ভোট প্রচারে এনেছে তৃণমূল। ২০২০ সালের পুর নির্বাচনের ভোট বৈতরণী পার করতে 'বাংলার গর্ব মমতা' ক্যাম্পেন শুরু করেছেন পিকে। কিন্তু তাতে বড় অন্তরায় হয়ে দাঁড়াচ্ছেন খোদ দলের কাউন্সিলররা। দলের কাউন্সিলরদের প্রতিপত্তি দেখে মাথায় হাত পড়েছে প্রশান্ত  কিশোরের। কারণ দলের এই নেতাদের বিলাসবহুল জীবনের বহর দেখিয়ে প্রচারে নেমেছেন বিরোধীরা।

মেট্রো রেলে জয় মোহনবাগান ধ্বনি, পুলিশি হেনস্থার অভিযোগ সমর্থকদের

সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে তৃণমূলের দক্ষিণ দমদম পুরসভার কাউন্সিলর দেবাশিস বন্দ্য়োপাধ্যায় ও আরও বেশ কিছু নেতার নাম। যাদের বাড়ি চোখে লেগেছে সবার। এক কাউন্সিলরের কাছে পাওয়া গিয়েেছে তিন কোটির বিলাসবহুল গাড়ি অ্যাস্টন মার্টিন। নেতাদের এই বিলাসিতার ছবি তুলে ধরেছেন খোদ বাম নেতারা। অভিযোগ যে সত্য়ি তা ইতিমধ্য়েই টের পেয়েছেন পিকে। দলের নেতাদের এই বিলাসবহুল জীবনযাবন থেকে বিরত থাকতে বলেছেন তিনি।  

রবীন্দ্রসঙ্গীতে অশ্লীল শব্দ ব্যবহার, রোদ্দুর রায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ

ইতিমধ্য়েই রাজ্যজুড়ে তৃণমূল নেতাদের উপর এই নিয়ে নজরদারি  চালাচ্ছে টিম পিকে। যাতে সম্প্রতিনজরে এসেছে এক নেতার শৌচাগারের বিষয়টি। জানা গিয়েছে, এই শৌচাগার তৈরি করতে ১৫ লক্ষ টাকা খরচ করেছেন ওই নেতা।  ২০১১ সালে তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে গত ৮ বছরে বিশাল সম্পত্তি হয়েছে বহু তৃণমূল নেতার। তা নিয়ে সংশ্লিষ্ট এলাকাগুলিতে স্থানীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে ক্ষোভ জন্মেছে স্থানীয়দের।  পিকে-র আশঙ্কা আগামী দিনে নীচু তলার নেতাদের এই জীবনই কাল হতে পারে দলের। পুরভোটের আগে তাই এই নেতাদের খোদ দিদিকে দিয়ে বার্তা দিতে চাইছেন প্রশান্ত কিশোর।

সম্প্রতি দলে এক বৈঠকে রাজ্যের মন্ত্রী বাচ্চু হাঁসদার বাড়ির ছবি তুলে ধরেছিলেন প্রশান্ত। এবার একাধিক নেতার নাম উঠে এল সেই তালিকায়। সূত্রের খবর, শীঘ্রই এই নেতাদের বিলাসবহুল জীবনযাপন সম্পর্কে তৃণমূল নেত্রীর কাছে অভিযোগ জানাবেন পিকে। ফলে দলীয় সভায় এখন থেকেই নিজেদের সাফাইয়ের প্রস্তুতি নিচ্ছেন এই নেতারা। 

Follow Us:
Download App:
  • android
  • ios