সোমবার থেকে বেসরকারি বাস চলাচল নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। রবিবার বাস মালিকদের নিয়ে বৈঠকে বসছে জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেট। তবে সব আসনে যাত্রী নিয়ে বাস চালানোর সিদ্ধান্তে খুশি মালিকরা। নতুন ভাড়ারও তালিকা তৈরি করা হয়েছে। 

আরও পড়ুন, সোমবার থেকেই খুলছে কলকাতার ৪৫ পুর বাজার, জানুন কী কী বিষয়ে কড়াকড়ি

সোমবার থেকে কলকাতার রাস্তায় বেসরকারি বাস নামবে কিনা, তা নিয়ে রবিবার বৈঠকে বসছে জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেট।। শুক্রবার নবান্নের সাংবাদিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এবার থেকে বাসে যত সিট তত ততজন লোক নেওয়া যাবে। মুখ্যমন্ত্রীর এই  সিদ্ধান্তে খুশি বাস মালিকরা। জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেট সাধারণ সম্পাদক তপন বন্দোপাধ্যায়ের দাবি, 'মুখ্যমন্ত্রীর ঘোষণা ভাল। তবে বাস পরিষেবা কি ভাবে চালু হবে বা সব আসনেও যাত্রী নিয়ে গেলেও নুন্যতম সাত টাকা ভাড়ায় আমাদের খরচ উঠবে কি না তা দেখা হচ্ছে। সেই কারণেই আমাদের সংগঠনের প্রতিনিধিদের নিয়ে বৈঠক করব।'

আরও পড়ুন, তাপমাত্রা বেড়ে শহরে ফের বাড়ল অস্বস্তি, ঝড়-বৃষ্টির পূর্বাভাস বঙ্গে


নতুন ভাড়ার তালিকা হয়েছে, প্রথম ২ কিলোমিটারের ভাড়া হবে ১৪ টাকা। পরবর্তী ৫ কিলোমিটারের ভাড়াগুলি ৫ টাকা করে বাড়ানোর প্রস্তাব দেওয়া হল। যার দরুন নতুন প্রস্তাবিত ভাড়া হবে, প্রথম ২ কিমির ভাড়া ১৪, ২ থেকে ৭ কিমির ভাড়া ১৯ টাকা, ৭ থেকে ১২ কিমির ভাড়া ২৪ টাকা, ১২ থেকে ১৭ কিমির ভাড়া ২৯ টাকা, ১৭ থেকে ২২ কিমির ৩৪ টাকা, ২২ থেকে ২৭ কিমির ভাড়া ৩৯ টাকা। উল্লেখ্য় মিনিবাস ২৭ থেকে ৩০ আসনের হয়ে থাকে। মিনিবাস সংগঠন তাঁদের প্রস্তাবে জানিয়ে দিয়েছে, তাঁরা ১২ থেকে ১৪ আসনের যাত্রী নিয়ে এই প্রস্তাবিত ভাড়ায় বাস চালাতে রাজি। সেক্ষেত্রে তাঁদের খরচ তাঁরা তুলে নিতে পারবে। কলকাতা সহ হাওড়া, দুই ২৪ পরগণা, আসানসোলে  শীঘ্রই চালু হতে পারে তাই মিনিবাসও।

 

 

করোনা আক্রান্ত রাজ্য়ের তৃণমূল বিধায়ক, কালীঘাটের ফ্ল্য়াট সিল করে বসল পুলিশি প্রহরা

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের