করোনার আক্রান্তের ক্রমশ বাড়ছে রাজ্যজুড়ে। সেই সঙ্গে মনবল হারাচ্ছেন করোনা আক্রান্ত রোগীরা। যা স্বাস্থ্য়ের উপর মারাত্মক প্রভাব ফেলবে। স্বাস্থ্যভবন সূত্রে জানা গিয়েছে, তাই এবার চিকিৎসকদের আরজি মেনে রাজ্যের প্রতিটি কোয়ারেন্টাইন সেন্টারে একজন করে মনোবিদ নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন, করোনা মোকাবিলায় বিপুল খরচ, নতুন নিয়োগ বন্ধের সিদ্ধান্ত রাজ্যের
 
চিকিৎসকদের মতে,  যাদের শরীরেই করোনা ভাইরাসের অস্তিত্ব মিলছে, তাঁরা সকলেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়ছেন। মানসিকভভাবে ভেঙেও পড়ছেন তাঁরা। যা তাঁদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত খারাপ। এর প্রভাব রোগ প্রতিরোধ ক্ষমতাতেও পড়ে। এই আতঙ্কের কারণেই কোয়ারেন্টাইন সেন্টার থেকে পালানোর মতো ঘটনা ঘটছিল বলেও দাবি চিকিৎসকেদের। তাই দীর্ঘদিন ধরেই স্বাস্থ্য ভবনকে মনোবিদ নিয়োগের পরামর্শ দিচ্ছিলেন চিকিৎসকর। শনিবার সেই আবেদনই স্বীকৃতি পেল। স্বাস্থ্য ভবন বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে যে, সমস্ত কোয়ারেন্টাইন সেন্টারে নিয়োগ করা হবে মনোবিদ। এতে চিকিৎসায় অনেকটাই সুবিধা হবে। রোগীরাও দ্রুত আরোগ্য় লাভ করবেন বলেও মনে করছেন ডাক্তাররা।

আরও পড়ুন, 'জনসংখ্য়ার অনুপাতে করোনা আক্রান্তের সংখ্য়া অনেক কম', অভয় বার্তা দিলেন চিকিৎসক কুনাল সরকার


স্বাস্থ্য ভবন সূত্রে  খবর, জেলা-শহর সমস্ত কোয়ারেন্টাইন সেন্টারেই নিয়োগ করা হবে মনোবিদ। যার দরুণ রোগী ও তাঁদের পরিবার অনেক বেশি মনোবল পাবেন। এই প্রসঙ্গে বেলেআইডি হাসপাতালের এক চিকিৎসক বলেন, 'আচমকা পরিবার-পরিজনদের থেকে বিচ্ছিন্ন হয়ে যেতে হয় বলে রোগীর মনে ভয়ঙ্কর চাপ পড়ে। সেই কারণেই রোগীরা একেক জন একেক রকম আচরণ করেন।' মনোবিদের সংস্পর্শে এলে সেই সমস্যা মিটবে বলেই মনে করছেন তিনি।

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ