Asianet News BanglaAsianet News Bangla

খারাপ হতে চলেছে পরিস্থিতি, দক্ষিণবঙ্গের জন্য কী খবর শোনাল হাওয়া অফিস

সোমবার সারাদিন আকাশ মেঘলা ও মাঝে মাঝে ঝেঁপে দু এক পশলা বৃষ্টি ছাড়া সেভাবে বৃষ্টি পায়নি কলকাতা ও শহরতলি। যদিও গরম ছিল পাল্লা দিয়ে। বুধবার থেকে বৃষ্টি বাড়লেও তাপমাত্রা কমার সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আলিপুর। 

rain may increase in South Bengal from Wednesday bpsb
Author
Kolkata, First Published Jul 18, 2022, 7:03 PM IST

ভারী বৃষ্টি না হলেও বুধবার থেকে বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবার অর্থাৎ ২১শে জুলাই হালকা মাঝারি বৃষ্টি কয়েক পশলা হতে পারে কলকাতাতেও। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে চলতি মরশুমে দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি থেকেই যাচ্ছে। জুন মাসের পর জুলাইয়ের এখনও পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির প্রবল ঘাটতি রয়েছে।

একই অবস্থা কলকাতাতেও। কলকাতাতেও বৃষ্টির ঘাটতি রয়েছে। সঙ্গে সমস্যায় ফেলেছে অস্বস্তিকর আবহাওয়াও। কখনও মেঘ কখনও বৃষ্টি যা অনেকটা শরৎকালের কথা মনে করিয়ে দিচ্ছে। কিন্তু এখনও প্রবল গরম আর আর্দ্রতা বেশি থাকায় পথচলতি মানুষকে অস্বস্তির মধ্যে পড়তে হয়েছে।

সোমবার সকালের মধ্যে সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। সোমবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস ছিল আলিপুর আবহাওয়া দফতরের তরফে। বাকি তিন জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়।

rain may increase in South Bengal from Wednesday bpsb

বুধবার এই জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় অতিরিক্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বুধবার। যার জন্য সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবার নাগাদ অন্য জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কমলেও আলিপুরদুয়ার ও কোচবিহারে বৃষ্টি চলতে থাকবে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।

সোমবার সারাদিন আকাশ মেঘলা ও মাঝে মাঝে ঝেঁপে দু এক পশলা বৃষ্টি ছাড়া সেভাবে বৃষ্টি পায়নি কলকাতা ও শহরতলি। যদিও গরম ছিল পাল্লা দিয়ে। বুধবার থেকে বৃষ্টি বাড়লেও তাপমাত্রা কমার সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আলিপুর। 

এদিকে, উত্তরবঙ্গে সোমবার থেকে ভারী বৃষ্টি শুরু হয়েছে । বৃষ্টি বাড়বে মঙ্গলবার। দার্জিলিং সহ পাঁচ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে শুক্রবার পর্যন্ত।

Presidential Election 2022 Live: রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে তৃণমূল-বিজেপি তরজা অব্যাহত ...

পা টিপে টিপে চুপি চুপি আসছে, ছায়ামূর্তির ভাইরাল ভিডিও ঘিরে তুলুম বিতর্ক সোশ্যাল মিডিয়ায়

পাঞ্চি পরে ভোট- বিজেপির বিধায়কদের বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগ, কমিশনে নালিশ তৃণমূলের

হাওয়া অফিসের পূর্বাভাস কলকাতা ও বিস্তীর্ণ এলাকায় বৃহস্পতিবার দুপুরের পর থেকে বৃষ্টি হতে পারে। এদিন সকালে রোদ উঠলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশের দখল নেয় মেঘ। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ প্রায় ৭৮ শতাংশ। যার জন্য অস্বস্তিসূচকও বেশি। তবে খাতায় কলমে বর্ষাকাল এসে গেলেও এখনও পর্যন্ত তেমন বৃষ্টির দেখা নেই।

তবে বৃষ্টির ঘাটতি নেই উত্তরবঙ্গে। প্রতিটি জেলায় নতুন করে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি কালিম্পং, আলিপুরদুয়ার, মালদা, কোচবিহারে বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। প্রথম থেকেই উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হয়েছে। আগামী দিনেও উত্তরবঙ্গে বৃষ্টির তেমন কোনও সমস্যা নেই। 

Follow Us:
Download App:
  • android
  • ios