রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে বসন্ত উৎসবে ঘিরে উৎসাহ-উদ্দীপনা তুঙ্গে। আর তারই মাঝে তাল কাটল একদল তরুণ-তরুণী। বৃহস্পতিবার এবারের বসন্ত উৎসবে শালিনতার মাত্রা ছাড়াল একদল উচ্ছৃঙ্খল তরুণ-তরুণী। এই মুহূর্তে যাদের নিয়ে সোশাল মিডিয়ায় তোলপাড়। তবে এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন অনেকেই।  

আরও পড়ুন, ক্রমশ বাড়ছে করোনা আতঙ্ক, উপসর্গ নিয়ে বেলেঘাটায় ভর্তি ইন্দোনেশিয়া ফেরত মেদিনীপুরবাসী


সূত্রের খবর,  বৃহস্পতিবার বিটি রোডের ধারে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বসন্তোৎসব অনুষ্ঠানের শেষে সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে কয়েকটি ছবি। যার একটি ছবিতে ধরা পড়ে, চার শাড়ি পরিহিত তরুণীর উন্মুক্ত পিঠে আবির দিয়ে লেখা অশ্লীল শব্দ। বিতর্কিত ইউটিউবার রোদ্দুর রায়ের লেখা 'চাঁদ উঠেছিল গগনে' গানটির বিকৃত করে প্যারোডির একটি লাইন লেখা ছিল ওই চার তরুণীর পিঠে।

আরও পড়ুন, হিন্দু হস্টেল ইস্যু নিয়ে প্রেসিডেন্সির পড়ুয়াদের টানা বিক্ষোভ, অবরুদ্ধ কলেজ স্ট্রিট


অপরদিকে, আরেকটি ভাইরাল ছবিতে দেখা গিয়েছে কয়েকজন তরুণ তরুণীকে। মেয়েদের খোলা পিঠে লেখা 'বসন্ত এসে গেছে' আর তাঁদের সামনে দাঁড়ানো ছেলেদের উন্মুক্ত বুকে ওই লাইনের সঙ্গে তাল মিলিয়ে আবির দিয়ে লেখা অশ্রাব্য গালিগালাজ। রবীন্দ্রভারতীর মতো ঐতিহ্যবাহী শিক্ষা-প্রতিষ্ঠানে এই ধরণের উশৃঙ্খলতা বরদাস্ত করেননি নেটিজেনরা। এরপর ছবিগুলি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে সোশ্য়াল মিডিয়ায় নিন্দার ধড় ওঠে। সেই সঙ্গে ওই তরুণ-তরুণীদের চিহ্নিত করে কড়া শাস্তির দাবিও তোলেন সাধারণ মানুষ।

আরও পড়ুন, আপাতত স্বস্তিতে পোল্যান্ডের ছাত্র কামিল, দেশে থাকার অনুমতি ১৮ মার্চ