কলকাতায় করোনা আক্রান্ত বেড়ে এবার ২ হল।   এবার বালিগঞ্জের এক তরুণের শরীরে পাওয়া গেল করোনা ভাইরাসের উপস্থিতি। এই মুহূর্তে বেলেঘাটা আইডি-তে ভর্তি বালিগঞ্জের ওই তরুণ। জানা গিয়েছে, ওই তরুণের বাড়িতে ৬ সদস্য় থাকেন। তাদের মধ্য়ে রয়েছেন আক্রান্ত তরুণের বয়ষ্ক দাদু-দিদাও।  

আরও পড়ুন, আরও ১ করোনা আক্রান্ত কলকাতায়, ভয়ে কাঁপছে মহানগর
 
 সূত্রের খবর, গত ১৩ মার্চ ওই তরুণ লন্ডন থেকে ভায়া দিল্লি হয়ে কলকাতায় শহরে ফেরেন। ১৬ মার্চ তার শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়। তারপর সে কোয়ারেন্টাইনে ছিলেন। এরপর গতকাল বৃহস্পতিবার তাঁকে বেলেঘাটা আইডি-তে ভর্তি করা হয়। গতকাল রাতেই তার নমুনা সংগ্রহ করে পুণেতে পাঠানো হয়। আজ শুক্রবার সকালে তার রিপোর্ট এসে পৌছোয় স্বাস্থ্য় দফতরের কাছে। জানা যায়, ওই তরুণ করোনা আক্রান্ত।  ইতিমধ্য়েই বালিগঞ্জের ওই তরুণের পরিবারকে আলাদা করে রাখা হয়েছে।

আরও পড়ুন, শপিং মলে যায়নি ছেলে, মুখ খুললেন করোনা আক্রান্তের বাবা

জানা গিয়েছে, আক্রান্ত ওই তরুণের পরিবারে রয়েছেন  বয়ষ্ক দাদু-দিদা। এবং দিদার শ্বাসকষ্টের সমস্য়া রয়েছে। তাই তাদেরকেও ইতিমধ্য়েই নিয়ে আসা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। করোনা রুখতে তাই ভীষণভাবে সতর্ক রাজ্য়ের স্বাস্থ্য় দফতর।  প্রসঙ্গত উল্লেখ্য়, কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক থেকে ইতিমধ্য়েই রাজ্য় এবং সংস্থাকে আগাম করোনা ভাইরাস নিয়ে আগাম সতর্কতা নির্দেশ দেওয়া হয়েছে। স্টেডিয়াম, থিয়েটার, সিনেমা হল সহ সব জায়গাতেই কোনওরকম জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  এই মুহূর্তে বিশ্বের প্রায় ১৪১ টি দেশে কামড় বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এক লক্ষ পচিশহাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। চিনে মৃতের সংখ্যা সাড়েতিনহাজার ছাড়িয়েছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে  দেড়শো ছাড়িয়েছে। তাই করোনা মোকাবালিয় কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় রাজ্য় সরকার।

আরও পড়ুন, করোনা টুঁটি টিপে ধরার আগেই মমতার পদক্ষেপ, রাতারাতি বাড়ছে আইসোলেশন বেডের সংখ্যা