মাধ্যমিকের ফলাফল প্রকাশ্যের পর সেরার তালিকায় জায়গা করে নেওয়া দশ ছাত্রছাত্রীর নাম এবার বাদের খাতায়। মেধা তালিকায় বড়সড় বদল ঘটল। রাজ্যের মধ্যশিক্ষা পর্যদ থেকে প্রকাশ্যে নিয়ে আসা প্রথম ফলাফলের তালিকায় ছিল ৫১ ছাত্রছাত্রীর নাম। কিন্তু সেই তালিকায় এবার বদল ঘটালেন মধ্যশিক্ষা পর্যদ। প্রকাশ্যে এল রিভিউ ও স্ক্রুটিনির ফলাফল। 

নম্বরে বেশ খানিকটা বদল ঘটার ফলে বদলে গেল মেধা তালিকা। মধ্যশিক্ষা পর্যদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় প্রকাশ্যে আনলেন এই খবর। আগের প্রকাশ পাওয়া মেধা তালিকা অনুযায়ী কৃতি ছাত্রছাত্রীদের হাতে পুরষ্কার তুলে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু রিভিউ ফল প্রকাশ্যে আসার পর জানা যায় সেই তালিকা থেকে বাদ পড়তে চলেছে দশজনের নাম, বদলে নতুন পাঁচ ছাত্রছাত্রীর নাম লিপিবদ্ধ হল এই তালিকায়। 

আরও পড়ুনঃ শ্রাবণ শেষে বর্ষা, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘন্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টি

বদল ঘটল প্রথম দশের নামও। সেখানে বাঁকুড়া রামকৃষ্ণ মিশনের সায়ন মণ্ডল জায়গা করল প্রথম দশে, একইভাবে নম্বর বাড়িয়ে আলিপুর দুয়ারের অরিন সাহা নম্বর বাড়িয়ে জায়গা করেছে মেধা তালিকার প্রথম দশে। কোচবিহারের তন্নিষ্ঠা দত্তও সেরা দশে নিজের জায়গা পাকা করল। ফলেই এখন প্রশ্নের মুখে মধ্যশিক্ষা পর্ষদের মূল্যায়ণ ব্যবস্থা।