শ্রাবণ মাসের শেষে দক্ষিণবঙ্গে দেখা মিলল বৃষ্টির। তারই জেরে গত তিনদিন থেকেই কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারী বৃষ্টিপাত হয়েছে। বুধবার বিকেল থেকেই কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের ফলে কমেছে তাপমাত্রার পারদ। বৃষ্টির পরিস্থিতি থাকবে আরও দুই দিন, সুখবর শোনালো হাওয়া অফিস।

নিম্নচাপের জেরে বৃষ্টির দেখা মিলল কলকাতায়। সোমবার গাঙ্গেয় উপত্যকা অঞ্চলে সৃষ্টি হওয়া নিম্নচাপের ফলে বৃষ্টিই। সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। বতে চারদিন পর এই নিম্নচাপ শক্তি হারিয়ে বর্তমানে ঝাড়খণ্ডের ওপর অবস্থান করছে। তবে বর্তমানে মৌসুমীবায়ু সক্রিয় হওয়ায় অবশেযে বর্ষার দেখা মিলল দক্ষিণবঙ্গে। বিগত ২৪ ঘন্টায় বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। দুই মেদিনীপুর , ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়ার বেশ কিছু অঞ্চলে ভারী থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। আবহাওয়া দফতর থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 আরও পড়ুনঃ বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুল, জেনে নিন কোন পথে যান চলাচল

বৃহস্পতিবার আবহাওয়া দফতর থেকে জানানো হয় বৃষ্টি পরিস্থিতি থাকবে আরও দুই দিন। শনিবার থেকে খানিকটা পরিষ্কার হবে আকাশ। তবে এখনই বাড়ছে না তাপমাত্রা। বাতাসে আদ্রতা জণিত অস্বস্তিও থাকবে কম। ফলে সব মিলিয়ে দেরিতে হলেও বর্ষার স্বাদ পেল দক্ষিণবঙ্গ। জুলাই মাসের শেষেই জানান হয়েছিল যে এই মাসে মাঝে মধ্যেই বৃষ্টির দেখা মিলবে। অগাস্ট মাসের শুরু থেকেই তাই স্বস্তিতে কলকাতা।