বিধানসভা নির্বাচনের দামামা বাজার আগেই রাজ্য়ে আসছেন আরএসএস-এর প্রধান মোহন ভাগবত। চলতি মাসের ২২ তারিখেই কলকাতায় আসছেন তিনি। ২৩ ও ২৪ শেপ্টেম্বর রাজ্য়ে সংগঠনের বিভিন্ন স্তরে বৈঠকের কর্মসূচি রয়েছে তাঁর। 

রাজনীতির শিকার রিয়া চক্রবর্তী, বাংলার মেয়ের পাশে কংগ্রেস

সংঘ সূত্রে খবর, মূলত রাজ্য়ে আমফান বিধ্বস্ত কাজকর্ম দেখতেই আসার কথা ভাগবতের। স্বয়ং সেবক সংঘের শীর্ষ স্তরের কর্তাদের বৈঠক হবে তার। এছাড়াও করোনা পরিস্থিতিতে রাজ্য়ের সেবকরা কতটা কাজ করতে পেরেছেন তারও খবর নেবেন সংঘ প্রধান। এ প্রসঙ্গে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের দক্ষিণবঙ্গীয় প্রচার প্রমূখ বিপ্লব রায় জানিয়েছে, মূলত সংঘের আত্মনির্ভর ভারত গঠনে রাজ্যে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে বাস্তবায়নের পরিস্থিতি, তার সবিস্তারে খোঁজখবর নিতে পারেন ভাগবত। 

পুলিশের চাকরি ছেড়ে সবজি বিক্রি করুন, ওসি-আইসি-দের সরাসরি চ্যালেঞ্জ দিলীপ ঘোষের

তবে এখনই বিজেপির সঙ্গে বৈঠকের কথা না হলেও, শোনা যাচ্ছে এই সফরেই রাজ্য় বিজেপির কিছু নেতার সঙ্গে বৈঠকে করবেন তিনি। ২৪তারিখ এই বৈঠক হওয়ার কথা রয়েছে। রাজ্য় রাজনৈতিক মহলের ধারণাস লোকসভা নির্বাচনের আগেও রাজ্য়ে নিজেদের ভিত পরীক্ষা করতে সংঘের অবস্থা বুঝতে চেয়েছিলেন ভাগবত। এবারও বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া ব্রিগেডের ভোটের সলতে পাকানোর কাজ শুরু করেছেন তিনি। 

ভোটের আগে ভুয়ো খবর, চিন্তায় 'ঘুম ছুটেছে' মমতার

এমনিতেই রাজ্য়ের বাস্তব পরিস্থিতি বলছে,করোনা,আমফান ও রেশন দুর্নীতি নিয়ে ব্যাকফুটে রাজ্য় সরকার। সেই জায়গা থেকে বিরোধী দল হিসাবে বিজেপি এক বড় প্রচার পেয়েছে। খাতায় কলবে কংগ্রেস প্রধান বিরোধী দল হলেও তৃণমূলের সঙ্গে পাঞ্জা কষতে তাদের বামেদের সঙ্গ নিতে হবে। সেই জায়গা থেকে সংঘ পরিবারের ওপর ভর করেই হিন্দুত্ব অজেন্ডায় এগোবে বিজেপি। তাই আগেভাগেই সংঘ প্রধান উপস্থিত হচ্ছেন রাজ্যে। 

"