এক মাসের মধ্য়ে এই নিয়ে দুবার ফিক্সড ডিপোজিটে সুদের হার কমাল এসবিআই। ১০ মার্চ থেকে এই নতুন নিয়ম লাগু করেছে এই রাষ্টায়ত্ত ব্যাঙ্ক। গত ফেবর্ুয়ারি মাসেও ১০ তারিখেও ফিক্সড ডিপোজিটের সুদের হার কমিয়েছিল স্টেট ব্যাঙ্ক।

দলে থেকে সক্রিয় নন কেন, শোভন নিয়ে বঙ্গ বিজেপিকে প্রশ্ন নাড্ডার
 
সুদের নতুন হার বলছে, এবার থেকে ৭ দিন থেকে ৪৫ দিন পর্যন্ত স্থায়ী আমানতে সুদের হার হবে ৪ শতাংশ। যেটা এতদিন ছিল ৪.৫ শতাংশ। এক বছর থেকে পাঁচ বছরের কম সময় পর্যন্ত ফিক্সড ডিপোজিটে সুদের হার ৬ শতাংশ থেকে কমে হল ৫.৯ শতাংশ। একই ভাবে কমেছে পাঁচ বছর থেকে দশ বছর মেয়াদের সুদের হারও। ছিল ৬ শতাংশ। হয়ে গেল ৫.৯ শতাংশ। দেশের অন্যতম বড় রাষ্ট্রায়ত্ব ব্যাংকের তরফে জানানো হয়েছে যে, প্রবীণ নাগরিকরা অবশ্য সাধারণের তুলনায় ৫০ বেসিস পয়েন্ট বেশি হারে সুদ পাবেন। ২ কোটি টাকার কম বিনিয়োগে এই সুবিধা মিলবে।

পরীক্ষা শুরুর এক ঘণ্টা যাওয়া যাবে না শৌচাগারে, নয়া বিধি উচ্চমাধ্যমিকে

সম্প্রতি ইয়েস ব্যাঙ্কের টালমাটাল অবস্থার জেরে ফের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির  দিকেই ঝুঁকছিল আমানতকারীরা। কিন্তু দেখা গেল,বিপদের সময় আরও সুদের হার কমিয়ে আমানতকারীদের হতাশ করল স্টেট ব্যাঙ্ক। সম্প্রতি ইয়েস ব্যাঙ্কের বেহাল অবস্থা শোধরাতে স্টেট ব্যাঙ্ককে ৪৯ শাতংশ শেয়ার কেনার কতা বলে রিজার্ভ ব্যাঙ্ক। সেই কথা রেখে শীগ্রি ইয়েস ব্যাঙ্কে পুঁজি ঢালছে এসবিআই। মনে করা হচ্ছে, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এই কাজে ইয়েস ব্যাঙ্কের প্রতি আস্থা বাড়বে এসবিআই-এর।

শহরে ফের করোনা আতঙ্ক, সৌদি থেকে ফিরে বেলেঘাটা আইডি-তে ভর্তি হলেন ৫জন