বর্ষা এসে গেলেও এবার আর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের মানুষের  বৃষ্টি দেখা হল না। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির জেরে বানভাসি অবস্থা হলেও দক্ষিণবঙ্গের মানুষ এবার বৃষ্টি থেকে বঞ্চিতই থেকে গিয়েছেন। ফলে জুন এবং জুলাই মাসও প্রায় গলদঘর্ম অবস্থাতেই কেটে গিয়েছে। কিন্তু এরই মধ্য়ে মন ভালো করে খবর দিল আলিপুর আবহাওয়া দফতর। 

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা দেখছে আলিপুর হওয়া অফিস। একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে উড়িষ্যা উপকূলে। এটি  ৪৮ ঘণ্টা পরে নিম্নচাপে পরিণত হতে পারে। কিন্তু এই বৃ্ষ্টি বেশিক্ষণ স্থায়ী হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস। 

আরও পড়ুনঃ আটকে থাকা পাঁচশো মৎস্যজীবীকে ফেরাল বাংলাদেশ, এখনও নিখোঁজ চব্বিশ

ওড়িশা উপকূলে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে বৃষ্টি অনেকটা কমেছে বলে জানা গিয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা আর নেই বলেই জানিয়ছে হাওয়া অফিস। তবে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

দক্ষিণ বঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে। গত কাল যে  নিম্নচাপ অক্ষরেখা রাজস্থান থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত ছিল সেটি সরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর অর্থাৎ ওড়িশা লাগোয়া উপকূলে অবস্থান করছে। তাই বেশি বৃষ্টি হবে ওড়িশা উপকূলে। কলকাতা-সহ দক্ষিণ বঙ্গে হালকা বিক্ষিপ্ত বৃষ্টি হবে বিকেলের দিকে। ফলে দিনের তাপমাত্রা ও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বিকেলে বৃষ্টি হওয়ার ফলে রাতের তাপমাত্রা একটু কমবে।